আজ থেকে টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু

ডেস্ক রিপোর্ট

আগেই জানা ২২ এপ্রিল থেকে শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্প। যেখানে একই সঙ্গে আয়ারল্যান্ডে হতে যাওয়া ত্রিদেশীয় জন্যও নিজেদের ঝালিয়ে নেবেন ক্রিকেটাররা। সেলক্ষ্যে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের এবং আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের জন্য বাড়তি ২ জনসহ মোট ১৭ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

যেই কথা সেই কাজ। আজ (সোমবার) ২২ এপ্রিল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়ে গেছে টাইগারদের প্রস্তুতি ক্যাম্প। তবে ক্যাম্পে নেই স্কোয়াডে থাকা সিংহভাগ ক্রিকেটাররাই। এর কারণ সহজেই অনুমেয়।

universel cardiac hospital

চলছে ঢাকা প্রিমিয়ার লিগের সেরা ছয়ের লড়াই। আগামীকাল শেষ হবে এ খেলা, হবে শিরোপার নিষ্পত্তি। যে কারণে আজ শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছে দলগুলো। তাই বিশ্বকাপ স্কোয়াডে থাকা খেলোয়াড়রাও যোগ দিয়েছেন নিজ নিজ দলের অনুশীলনে।

তবে প্রায় সবাই রিপোর্ট করে গিয়েছেন জাতীয় দলের অনুশীলনে। এরপর যোগ দিয়েছেন নিজ নিজ দলের সঙ্গে। আবাহনী লিমিটেডের হয়ে খেলছেন স্কোয়াডে থাকা সর্বোচ্চ ৮ ক্রিকেটার- মাশরাফি বিন মর্তুজা, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন এবং মোহাম্মদ সাইফউদ্দিন।

এছাড়া প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবে নাইম হাসান, মোহামেডান স্পোর্টিং ক্লাবে লিটন দাস, প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবে আবু জায়েদ রাহী এবং রেলিগেশন জোনের দল ব্রাদার্স ইউনিয়নে খেলেছেন ইয়াসির আলি চৌধুরী রাব্বি। আইপিএলের কারণে ভারতে অবস্থান করছেন সাকিব আল হাসান। যার দেশে ফেরার কথা রয়েছে আজ।

প্রিমিয়ার ক্রিকেটে ব্যস্ত থাকায় প্রথম দিনের অনুশীলনে পাওয়া যাবে না এসব ক্রিকেটারদের। তা আগেই জানিয়েছেন প্রধান নির্বাচক। রোববার তিনি বলেন, ‘(ক্যাম্পে কয়জন থাকবে) এটা এই মুহূর্তে বলা মুশকিল। প্রিমিয়ার লীগ কিন্তু শেষ হবে ২৩ তারিখ। সেই হিসেবে কোচেরও প্ল্যান একটু চেঞ্জ করেছে। ২৮-২৯ তারিখে পুরো দল এক সাথে প্র্যাকটিস করবে।’

একারণে পরিকল্পনায় পরিবর্তনের কথা জানিয়ে তিনি আরও বলেন, ‘প্রিমিয়ার লীগ শেষ করার পর এক দুই দিনের রেস্টের ব্যাপার আছে। কোচ ওইভাবে প্ল্যান করছে। কাল রেস্ট অব দ্য প্লেয়ার যারা খেলেনি ওরা প্র্যাকটিস করবে। ২৩ তারিখেও ওরা প্র্যাকটিস করবে। প্ল্যানটা কোচের, আমার পক্ষে আসলে বলা মুশকিল।’

প্রধান নির্বাচকের কথা মোতাবেক প্রিমিয়ার লিগ না খেলা তিন ক্রিকেটার মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ এবং তামিম ইকবাল যোগ দিয়েছেন প্রথম দিনের অনুশীলনে। এছাড়াও প্রথম পর্বেই বিদায় নেয়া শাইনপুকুর ক্রিকেট ক্লাবের পেসার মোস্তাফিজুর রহমান এবং ২৫ মার্চ আবাহনীর হয়ে সবশেষ খেলা রুবেল হোসেনও যোগ দেন এ ক্যাম্পে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে