খালেদা জিয়ার মুক্তি ও তারেককে দেশে ফেরাতে দুর্বার আন্দোলন চান ফখরুল

ডেস্ক রিপোর্ট

মির্জা ফখরুল
মির্জা ফখরুল। ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তি পেলে দেশের মানুষ ও গণতন্ত্র মুক্ত পাবে বলে মন্তব্য করেছেন।

তবে খালেদা জিয়াকে মুক্ত করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে বলে মনে করেন ফখরুল।

universel cardiac hospital

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে সব মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাবেক ও বর্তমান ছাত্রফোরাম সমাবেশটির আয়োজন করে।

ফখরুল বলেন, একটি সুপরিকল্পিত ষড়যন্ত্র, চক্রান্তের মধ্য দিয়ে বাংলাদেশকে গণতন্ত্রবিহীন করা হচ্ছে। সেজন্য গণতন্ত্রের জন্য যারা নেতৃত্ব দিয়েছেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন তাদের রাজনীতি দূরে সরিয়ে দেওয়া হচ্ছে, চক্রান্ত করা হচ্ছে। সেজন্য সমস্ত গণতান্ত্রিক অধিকারগুলোকে কেড়ে নিয়ে, রাষ্ট্রের সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ভেঙে দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করার চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, বিচারবিভাগ, প্রশাসন থেকে শুরু করে মিডিয়া পর্যন্ত তারা এর হাত থেকে রেহাই দিচ্ছে না। আমরা যারা গণতন্ত্র বিশ্বাস করি, সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। একইভাবে নেত্রীকে আমাদের মাঝে ফিরিয়ে আনার জন্য, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম, লড়াই করতে হবে।

বিএনপি এখন যৌধ নেতৃত্বে চলছে এমন মন্তব্য করে ফখরুল বলেন, দেশনেত্রী কারাগারে যাওয়ার পর একটা যৌথ নেতৃত্ব গড়ে তুলেছি। সেই যৌথ নেতৃত্বের মাধ্যমে সমস্ত সিদ্ধান্ত নিয়ে আমরা জনগণের কাছে যাচ্ছি। জনগণকে সঙ্গে নিয়ে, তাদেরকে আন্দোলনে সম্পৃক্ত করে গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে, দেশনেত্রীকে মুক্ত করতে হবে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।

নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন নেতাদের মুক্ত করার জন্য এক সাথে একটি গণআন্দোলন সৃষ্টি করি। যে আন্দোলনের মধ্য দিয়ে আমরা বন্দী নেতাদের, দেশনেত্রীকে মুক্ত করব, দেশ ও গণতন্ত্রকে মুক্ত করব।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাবেক আহ্বায়ক আব্দুল খালেক হাওলাদারের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের আমান উল্লাহ আমান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুইয়া জুয়েল, ছাত্রদল কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক আহ্বায়ক ও ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল ইসলাম মজনু, সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে