দ্বিতীয় যমুনা সেতু নির্মাণ জরুরি হয়ে পড়েছে: ফজলে হোসেন বাদশা

প্রবাস ডেস্ক

অনুষ্ঠানে আগত অতিথিরা। ছবি -সংগৃহিত

রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, উত্তরবঙ্গের সাথে সমগ্র দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে দ্বিতীয় যমুনা সেতু নির্মাণ জরুরি হয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার আর্লিংটনে রোববার আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। মেরিল্যান্ড, ওয়াশিংটন ডিসি ও ভার্জিনিয়া নিয়ে গঠিত বৃহত্তর ওয়াশিংটন ডিসি ̄ উত্তরবঙ্গ অ্যাসোসিয়েশন এই সংবর্ধনার আয়োজন করে।

তিনি বলেন উত্তরবঙ্গ থেকে প্রতিদিন গড়ে সাড়ে তিনশ’ থেকে চারশ’ ট্রাক মাছ রাজধানী ঢাকায় যায়। আর অতিরিক্ত যানবাহনের কারণে প্রায়ই যমুনা সেতুতে যানযট লেগে থাকায় এসব ট্রাক যথাসময়ে ঢাকায় পৌঁছাতে পারে না। ফলে প্রতিদিন অনেক টাকার মাছ নষ্ট হয়।

universel cardiac hospital

বাদশা বলেন, আমাদের আমের প্রধান উৎপাদন অঞ্চল উত্তরবঙ্গের রাজশাহী এবং দিনাজপুর। অথচ সেখানে আম বা আম থেকে তৈরি পাল্প সংরক্ষণের সরকারি কোন ব্যবস্থা না থাকায় প্রতিবছর শত শত কোটি টাকার আম নষ্ট হয়। সেকারণে একটি আম সংরক্ষণাগার নির্মাণ করা অতীব জরুরি।

তিনি বলেন, দেশের ৬০ শতাংশ খাদ্য উৎপাদন উত্তরবঙ্গে হয়ে থাকে। অথচ সড়ক ও রেল পথের সীমাবদ্ধতায় এসব খাদ্যের সরবরাহ ও রপ্তানি ব্যহত হচ্ছে। আর তাই দেশের সার্বিক উন্নয়নের স্বার্থেই আম সংরক্ষণাগার এবং যমুনা রেল সেতু নির্মাণ এখন সময়ের দাবি।

এ সময় সরকার বিষয়গুলো সার্বিক বিবেচনায় নিয়েছেন বলেও তিনি জানান।

অনুষ্ঠানে ভার্জিনিয়ার বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ মকবুল হোসেন ও গোলাম মোস্তফাসহ সংগঠনের কয়েকজন নেতা উত্তরবঙ্গের সমস্যা, সম্ভাবনা ও করণীয় তুলে ধরেন। এ সময় মেরিল্যান্ড, ভার্জিনিয়া ও ওয়াশিংটন ডিসিতে বসবাসরত প্রবাসী ব্যবসায়ী, উদ্যোক্তা সমাজসেবী ও সাংবাদিকসহ অনেকেই উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে