অবশেষে ছাড়পত্র পেলো শাকিবের ‘নোলক’

ডেস্ক রিপোর্ট

ঢালিউডের গত দুই-তিন বছরে যে’কটি সিনেমা সবচেয়ে বেশি আলোচিত হয়েছে, তার মধ্যে অন্যতম ‘নোলক’। সুপারস্টার শাকিব খান ও চিত্রনায়িকা ববি অভিনীত এই সিনেমা নিয়ে দর্শকদের মনে আগ্রহ ছিলো অনেক। ভারতের রামোজি ফিল্ম সিটিতে শুটিং, আকর্ষণীয় পোস্টার ও তারকাদের সমাহার; এসবের সুবাদে ‘নোলক’ হয়ে উঠেছিলো ঢালিউডের প্রত্যাশার মশাল।

কিন্তু মাঝপথে পরিচালক রাশেদ রাহার অপেশাদারিত্বের কারণে ‘নোলক’ থমকে যায়। লোকসানের মুখোমুখি হতে হয় প্রযোজক সাকিব সনেটকেও। এসব নিয়ে আলোচনা, সমালোচনা, বিতর্ক এমনকি লিখিত অভিযোগের ঘটনাও ঘটেছে। সবশেষে প্রযোজক সাকিব সনেটই ‘নোলক’ পরিচালনার দায়িত্ব কাঁধে তুলে নেন এবং সিনেমাটির শুটিং শেষ করেন। 

universel cardiac hospital

এরপর ‘নোলক’-এর সেন্সর ছাড়পত্র পাওয়া নিয়ে জটিলতা তৈরি হয়। তবে সেই জটিলতা কাটিয়ে অবশেষে ছাড়পত্র লাভ করেছে সিনেমাটি। ২২ এপ্রিল, সোমবার বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে প্রদর্শিত হয় ‘নোলক’। এরপর সেন্সর সদস্যরা সিনেমাটিকে বিনা কর্তনে ছাড়পত্র দেয়ার সিদ্ধান্ত নেন। দু’তিন দিনের মধ্যে প্রযোজকের হাতে ছাড়পত্র তুলে দেয়া হবে।

‘নোলক’-এর ছাড়পত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন এর প্রযোজক ও নির্মাতা সাকিব সনেট। তিনি বলেন, ‘নোলক’-এর সেন্সর রুখে দেয়ার জন্য যেসব অভিযোগ করা হয়েছিলো, সেগুলো নিয়ে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানের সঙ্গে আমি কথা বলেছি। আমার দিক থেকে সব যুক্তি-প্রমাণ উপস্থাপন করেছি। এরপর তারা বিবেচনা করে সিনেমাটি দেখার সিদ্ধান্ত নেন এবং ছাড়পত্র দেন।

অবশেষে ‘নোলক’-এর ছাড়পত্র পাওয়ায় আনন্দিত সাকিব সনেট। তিনি জানান, তার এতো দিনের কষ্ট সার্থক হতে চলেছে। আলোর মুখ দেখতে চলেছে তার প্রযোজিত এবং পরিচালিত প্রথম সিনেমা।

‘নোলক-এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন ফেরারি ফরহাদ। এতে শাকিব খান ও ববি ছড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান, নিমা রহমান, শহীদুল আলম সাচ্চু, ওমরসানি, মৌসুমী, রেবেকা, রজতাভ দত্ত ও সুপ্রিয় দত্ত প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করেছে বি হ্যাপি এন্টারটেইনমেন্ট। আগামী ঈদে ‘নোলক’ মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে