ওজন কমাতে পান করুন মাসালা চা

ডেস্ক রিপোর্ট

চা-প্রেমীদের গ্রিন টি পান করতে করতে বিরক্ত এসে যায়। তারা অনেকেই মাসালা চা সম্পর্কে জানেন না, যা খুবই রিফ্রেশিং। মাথা ব্যাথা থেকে শুরু করে কাশির জন্য এই চা খুবই উপকারী। এই চায়ের ভক্তের সংখ্যাও অনেক। যারা ব্যায়াম ও গ্রিন টি পান করতে করতে ক্লান্ত হয়ে পড়েছেন তাদের জন্য মাসালা চা বানানোর পদ্ধতি নিচে দেওয়া হলো-

উপকরণ

universel cardiac hospital

লবঙ্গ: ১০ টি

এলাচ: ১৫ টি

গোল মরিচ: ৩ টেবিল চামচ

জিরা: ৩ টেবিল চামচ

দারুচিনি: ১ টা

আদা গুঁড়া: ১/২ টেবিল চামচ

প্রস্তুত প্রণালী

দুই মিনিটের জন্য মসলাগুলো ভেঁজে নিন। একটি দারুচিনি লাঠি যোগ করুন এবং ৩০ সেকেন্ডের জন্য আবার ভাজতে থাকুন। চুলা বন্ধ করুন। আদা গুঁড়া যোগ করুন এবং নাড়তে থাকুন। মসলাগুলো ঠান্ডা করে ব্লেন্ড করুন। যখন চা বানাবেন সেখানে গরম পানি, চা পাতা এবং এই মসলা যোগ করে নিবেন।

উপকারিতা

দারুচিনির ব্যাকটেরিয়া এবং বিরোধী-প্রদাহজনক বৈশিষ্ট্য বিপাকীয় স্বাস্থ্যকে সহায়তা করে।

দারুচিনি- এটি শরীরের গ্লুকোজ স্তরের প্রভাবের কারণে ওজন কমাতে সাহায্য করে। এটির ব্যাকটেরিয়া এবং বিরোধী-প্রদাহজনক বৈশিষ্ট্য বিপাকীয় স্বাস্থ্যকে সহায়তা করে।

লবঙ্গ কোলেস্টেরল এবং গ্লুকোজ মাত্রাকে স্বাভাবিক করে রাখে।

লবঙ্গ- চায়ে সুবাস যোগ করার পাশাপাশি, আপনার কোলেস্টেরল এবং গ্লুকোজ মাত্রাকে স্বাভাবিক করে রাখে।

গোল মরিচ বিপাক নিয়ন্ত্রণ করতে পরিচিত।

গোল মরিচ- এটি আপনার ওজন হ্রাস প্রক্রিয়ার গতি বাড়ানোর জন্য সাহায্য করে কারণ এতে পাইপেরিন রয়েছে। যা বিপাক নিয়ন্ত্রণ করতে পরিচিত এবং শরীরের চর্বি কাটাতে সহায়তা করে।

জিরা আপনাকে দীর্ঘ সময়ের জন্য পূর্ণ বোধ করতে সহায়তা করে।

জিরা- এটি শুধুমাত্র দেহের বিষাক্ত বিষক্রিয়াগুলোকে নষ্ট করতে সহায়তা করে না, এটি ফাইবারের সমৃদ্ধ উৎস যা আপনাকে দীর্ঘ সময়ের জন্য পূর্ণ বোধ করতে সহায়তা করে।

এলাচে আছে মেটাটোনিন, যা আমাদের শরীরের চর্বি কাটাতে সাহায্য করে।

এলাচ- এই মসলা ওজন হ্রাসের সুবিধার জন্য সুপরিচিত। এই মসলা পাচন নিয়ন্ত্রনে সাহায্য করে। এতে আছে মেটাটোনিন, যা আমাদের শরীরের চর্বি কাটাতে সাহায্য করে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে