‘দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে যারা শপথ গ্রহণ করেছে তারা গণদুশমন’

ডেস্ক রিপোর্ট

গয়েশ্বর চন্দ্র রায়
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ফাইল ছবি

দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ গ্রহণ করা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সংসদ সদস্যকে গণদুশমন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। এর কিছুক্ষণ আগেই দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেন বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ।

universel cardiac hospital

ওই প্রসঙ্গ নিয়ে গয়েশ্বর বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়া ব্যক্তি গণদুশমন।

তিনি বলেন, আমাদের দলীয় সিদ্ধান্ত হচ্ছে আমাদের নির্বাচিতরা সংসেদ যাবেন না। কেউ দলের সিদ্ধান্ত অমান্য করলে তিনি দলের বলে বিবেচিত হবেন না। সাংগঠনিকভাবে যা ব্যবস্থা নেয়ার, তাই করা হবে।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল) আসন থেকে নির্বাচিত হন জাহিদ।

জাহিদ ছাড়া বিএনপি থেকে নির্বাচিত হওয়া বগুড়া-৪ আসনের মোশারফ হোসেন, বগুড়া-৬ আসনের মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশিদ এখনও শপথ নেননি।

বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে এবারের সংসদ নির্বাচনে লড়ে বিজয়ী হওয়া আটজনের মধ্যে গণফোরামের দুই নেতা দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে আগেই শপথ গ্রহণ করেন।

গত ৭ মার্চ শপথ নেন ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসনে নির্বাচিত গণফোরাম নেতা সুলতান মনসুর। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে শপথ গ্রহণের দিনই গণফোরাম তাকে দল থেকে বহিষ্কার করে। ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য পদ থেকেও সরিয়ে দেয়া হয় তাকে

সিলেট-২ আসন থেকে গণফোরামের দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচিত হওয়া মোকাব্বির খান শপথ নেন ২ এপ্রিল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে