আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে তাসকিন ও ফরহাদ রেজা

ক্রীড়া ডেস্ক


তাদের অন্তর্ভুক্তিতে ট্রাইনেশনে বাংলাদেশের সদস্য সংখ্যা গিয়ে দাঁড়ালো ১৯ এ। গেল ১৬ এপ্রিল বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষিত টাইগার দলে ১৫ সদস্যের বাইরে আরো দু’জন ছিলেন।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাওয়ার মাত্র দুইদিন আগে বাংলাদেশ স্কোয়াডে ডাক পেলেন তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা। তাদের অন্তর্ভুক্তিতে ট্রাইনেশনে বাংলাদেশের সদস্য সংখ্যা গিয়ে দাঁড়ালো ১৯ এ। গেল ১৬ এপ্রিল বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষিত টাইগার দলে ১৫ সদস্যের বাইরে আরো দু’জন ছিলেন। একজন ইয়াসীর আলী রাব্বি। আর অপরজন স্পিনার নাইম হাসান।

জানা গেছে, হেড কোচের চাওয়াতেই শেষ বেলায় তাসকিন-ফরহাদ রেজাকে নেওয়া হচ্ছে।

universel cardiac hospital

রোববার (২৮ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে সংবাদ মাধ্যমকে এ তথ্য দিলেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি জানান, ‘হেড কোচের চাওয়াতেই ত্রিদেশীয় সিরেজের জন্য ওদের দলে নেওয়া হয়েছে।’

তাসকিন আহমেদ বাংলাদেশ ক্রিকেটের নিয়মিত মুখ তাই তাকে আলাদা করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। তবে লম্বা সময় জাতীয় দলের বাইরে থাকায় ফরহাদ রেজাকে বোধহয় অনেকেই ভুলে বসে আছেন। বিশেষ করে যারা এদেশের ঘরোয়া ক্রিকেটের খোঁজ খবর খুব কম রাখেন।

যা হোক, ঘরোয়া ক্রিকেটের গেল দুই মৌসুম নিয়মিত পারফর্ম করে চলেছেন পেস বোলিং অলরাউন্ডার ফরহাদ রেজা। ২০০৬ সালে আন্তর্জাতিক ওয়ানডেতে অভিষিক্ত ফরহাদ রেজাকে জাতীয় দলের জার্সি গায়ে সব শেষ দেখা গিয়েছিল ২০১১ সালে পাকিস্তানের বিপক্ষে। টেস্ট খেলেননি, ৩৪টি ওয়ানডে খেলে উইকেট নিয়েছেন ২২টি, রান করেছেন ৪১২। আর ১৩টি টি-টোয়েন্টি থেকে ৭২ রানের পাশে আছে ৬টি উইকেট।

কদিন আগে শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন ফরহাদ রেজা। প্রাইম দোলেশ্বরের এই দলপতি ১৬ ম্যাচে নিয়েছেন সর্বোচ্চ ৩৮ উইকেট। সেই ফরহাদ রেজাই আগামী ১ মে আয়ারল্যান্ড সিরিজ খেলতে দলের সঙ্গে রওনা হবেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে