দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি মঙ্গলবার

ডেস্ক রিপোর্ট

খালেদা জিয়া
খালেদা জিয়া। ফাইল ছবি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা থেকে খালাস চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আপিল গ্রহণের বিষয়ে আগামীকাল মঙ্গলবার হাইকোর্টে শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

গত ২৩ এপ্রিল বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই দিন ধার্য করেন। পরে তার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল সাংবাদিকদের জানান, মঙ্গলবার আবেদনের ওপর শুনানি হবে। বিধান হচ্ছে অ্যাডমিশনের সঙ্গে সঙ্গে জামিন আবেদন দিতে হয়। এরই মধ্যে তা করা হয়েছে। যার অনুলিপি সরকার ও দুদককে দেওয়া হয়েছে।

universel cardiac hospital

এর আগে, গত ১৮ নভেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদা জিয়ার পক্ষে আপিল আবেদন করা হয়।

গত বছর ২৯ অক্টোবর ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভেতরে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ মামলায় খালেদা জিয়াকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে, তাকে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেন। এ মামলায় অপর ৩ আসামিকেও একই সাজা দেন বিচারক।

মঙ্গলবার এ মামলার জামিন আবেদনের ওপর শুনানি হবে বলে আজ সোমবার মত ও পথকে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

আপনারা কী প্রত্যাশা করছেন জানতে চাইলে তিনি বলেন, এর আগে খালেদা জিয়ার ওপর ন্যায়বিচার করা না হলেও মঙ্গলবার তারা ন্যায়বিচার পাবেন বলে আশা প্রকাশ করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে