এইচএসসি : জীববিজ্ঞান ১ম পত্র পরীক্ষায় ২য় পত্রের প্রশ্ন বিতরণ!

ক্যাম্পাস ডেস্ক

পরীক্ষা
ফাইল ছবি

দিনাজপুর শিক্ষাবোর্ডের এইচএসসি পরীক্ষায় খানসামা পাকেরহাট সরকারি কলেজ কেন্দ্রে জীববিজ্ঞান ১ম পত্রের পরীক্ষায় ২য় পত্রের প্রশ্নপত্র বিতরণ করা হয়েছে।

এ ঘটনায় ওই কেন্দ্রের সচিবসহ ৭ জনকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে শিক্ষাবোর্ড। জীববিজ্ঞান ২য় পত্রের পরীক্ষার তারিখও ২ মে’র পরীবর্তে ১৩ মে নির্ধারণ করা হয়েছে।

universel cardiac hospital

জানা গেছে, আজ মঙ্গলবার সকালে জীববিজ্ঞান ১ম পত্রের পরীক্ষা থাকলেও ওই কেন্দ্রের দু’টি কক্ষে ২য় পত্রের প্রশ্নপত্র বিতরণ করা হয়। পরে পরীক্ষার্থীরা বিষয়টি জানালে প্রায় ১০ মিনিট পর সেগুলো ফেরত নিয়ে আবার ১ম পত্রের প্রশ্নপত্র বিতরণ করা হয়।

বিষয়টি জানতে পেরে বিকেলে একটি প্রতিনিধি দলকে ওই কেন্দ্রে পাঠান দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক। পরে ঘটনার সত্যতা পাওয়ায় কেন্দ্র সচিবসহ ৭ জনকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক জানান, দায়িত্বে অবহেলার কারণে ৭ জনকে পরীক্ষার সমুদয় দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে। এছাড়াও আগামী ২মে জীববিজ্ঞান ২য় পত্রের পরীক্ষার তারিখ পিছিয়ে ১৩মে নির্ধারণ করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে