‘মোদিই সাহারা দুর্নীতির নথি গায়েব করেছেন’

আন্তর্জাতিক ডেস্ক

মমতা
ফাইল ছবি

ভারতে চলছে জাতীয় নির্বাচন। সাত দফায় চলছে এবারের লোকসভার নির্বাচন। আরও তিন দফা নির্বাচন বাকি। এ নির্বাচন ঘিরে দেশটির বিভিন্ন দলের শীর্ষ নেতারা এখন পরস্পরকে নিশানা করে চালিয়ে যাচ্ছেন বাকযুদ্ধ। খবর আনন্দবাজার পত্রিকার।

এ যুদ্ধে পিছিয়ে নেই দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

universel cardiac hospital

দুর্নীতির অভিযোগে আগেও পরস্পরকে দুষেছেন নরেন্দ্র মোদি ও মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সোমবার তাতে নতুনমাত্রা যোগ করে সাহারা কেলেঙ্কারির সঙ্গে মোদির নাম জড়িয়ে দিলেন মমতা।

মমতা বলেন, মোদি সংশ্লিষ্ট নথি লুকিয়েছেন। সারদা, রোজভ্যালিসহ বেআইনি অর্থলগ্নি সংস্থার সঙ্গে তৃণমূলের বিভিন্ন নেতার নাম জড়িয়েছে কেন্দ্রীয় সরকার।

সিবিআই এসব মামলা তদন্ত করতে এসে রাজ্যে ভোটের ওপর প্রভাব ফেলেছে।

পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারে এসে বারবার এ নিয়ে তৃণমূলের দিকে আঙুল তুলেছেন মোদি। স্বয়ং মুখ্যমন্ত্রী মমতাকেও কটাক্ষ করেছেন তিনি।

সোমবার উত্তর ২৪পরগনার বাগদার সভায় মোদির নাম করে মমতা বলেন, সাহারা কোম্পানির নাম শুনেছেন তো। নরেন্দ্র মোদিকে জিজ্ঞেস করুন, সাহারা কোম্পানির কথা। সাহারাকে বেসাহারা তো আপনারাই করেছেন। আপনার নামেও তো কাগজ ছিল। সে কাগজ কোথায় লুকিয়েছেন, জবাব দিন।

মোদিকে চ্যালেঞ্জ করেই মমতা বলেন, এটি ২০১৬ সালের মামলা। পাঁচ বছরে তো কিছু প্রমাণ করতে পারেননি। আপনার বিরুদ্ধে মানহানির মামলা হওয়া উচিত।

মমতা আরও বলেন, চিটফান্ড চিটিংবাজরা করে। আমাদের পার্টিতে চিটিংবাজ নেই। তৃণমূলের কেউ ও সব ছোঁয় না।

মমতার বক্তব্যের প্রতিবাদে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, যত হারের দিকে এগোচ্ছেন, ততই ভুলভাল বকছেন।

মোদি অবশ্য এক জনসভায় বলেছেন, গরিব মানুষ তাদের অর্থ নিয়ে দুর্নীতির জবাব দেবেন ইভিএমের বোতাম টিপে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে