দেহরক্ষীকে রানি বানালেন থাইল্যান্ডের রাজা

ডেস্ক রিপোর্ট

ব্যক্তিগত দেহরক্ষী বাহিনীর উপপ্রধানকে বিয়ে করে রানি বানালেন থাইল্যান্ডের রাজা মাহা ভাজিরালংকর্ন। খবর বিবিসির।

রাজা হিসেবে তার আনুষ্ঠানিক অভিষেক হওয়ার কথা রয়েছে আগামী শনিবার। এর মাত্র তিনদিন আগে বুধবার বিয়ে করে নতুন স্ত্রীকে রানি সুথিদা উপাধি দেন ভাজিরালংকর্ন।

universel cardiac hospital

২০১৬ সালের অক্টোবরে রাজা ভূমিবল আদুলিয়াদেজ মারা যাওয়ার পর সাংবিধানিকভাবে রাজা হন তার ছেলে ভাজিরালংকর্ন। রাজা হয়ে ৬৬ বছর বয়সী ভাজিরালংকর্ন রাজা দশম রামা উপাধি গ্রহণ করেন।এর আগে ভাজিরালংকর্ন আরও তিনবার বিয়ে করেছিলেন। ওই তিনটি বিয়েই বিচ্ছেদের মধ্যে দিয়ে শেষ হয়। তার সাতটি সন্তান আছে।

রাজকীয় এক ফরমানে রাজার নতুন বিয়ের কথা ঘোষণা করা হয়।বুধবার রাতে থাইল্যান্ডের টেলিভিশন চ্যানেলগুলোতে রাজকীয় সংবাদের অংশে বিবাহ অনুষ্ঠানের ফুটেজ দেখানো হয়।

ভাজিরালংকর্ন ২০১৪ সালে সুথিদা তিদজাইকে তার ব্যক্তিগত দেহরক্ষী বাহিনীতে নিয়োগ দেন। এর আগে তিদজাই থাই এয়ারওয়েজের ফ্লাইট অ্যাটেনডেন্ট ছিলেন।

২০১৬ সালের ডিসেম্বরে রাজা ভাজিরালংকর্ন সুথিদাকে রাজকীয় থাই সেনাবাহিনীর পূর্ণ জেনারেল র্যামঙ্ক প্রদান করেন। পরের বছর তার ব্যক্তিগত দেহরক্ষী বাহিনীর ডেপুটি কমান্ডার করেন। পাশাপাশি সুদিথাকে লেডির সমার্থক রাজকীয় উপাধি থানপুয়িং মর্যাদায় অভিষিক্ত করেন।

সুদিথা ও রাজাকে বহু বছর ধরেই বিভিন্ন জায়গায় একসঙ্গে দেখা গেছে। রাজপরিবারের কিছু পর্যবেক্ষক ও বিদেশি গণমাধ্যম তাদের প্রেমের সম্পর্কের ইঙ্গিত দিলেও রাজার দফতর তাদের সম্পর্কের কথা আগে স্বীকার করেনি।

নিজের দেহরক্ষীকে বিয়ে করে রানির স্বীকৃতি দিয়েছেন থাই রাজা মহা ভাজিরালংকর্ন (৬৬)। বুধবার (১ মে) রাজ পরিবার থেকে এক বিবৃতিতে জানানো হয়, নিজের ব্যক্তিগত নিরাপত্তাবাহিনীর উপ-প্রধান সুথিদা তিদজাইকে বিয়ে করেন রাজা। খবর বিবিসির।

শনিবার (৪ মে) আনুষ্ঠানিকভাবে সিংহাসনে আরোহণ করবেন ভাজিরালংকর্ন। এর আগ দিয়ে নিজের বিয়ের খবরে সবাইকে চমকে দিলেন তিনি। এর আগে আরও তিনবার বিয়ে করেছেন তিনি। তার সাত সন্তান রয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালে তার বাবা ও সাবেক রাজা ভূমিবল আদুলাদেজের মৃত্যুর পর সাংবিধানিকভাবে রাজার দায়িত্ব পালন করে আসছেন ভাজিরালংকর্ন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে