‘ভেনিজুয়েলায় হামলার নির্দেশ দেয়নি পেন্টাগন তবে সম্ভাবনা আছে’

ডেস্ক রিপোর্ট

মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগন বলেছে, ভেনিজুয়েলায় সামরিক হস্তক্ষেপের জন্য প্রস্তুতি নেয়ার নির্দেশ দেয়া হয় নি। তবে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেছেন, হামলার সম্ভাবনা আছে।

পম্পেও গতকাল (বুধবার) অনেকটা জোর দিয়ে বলেন, ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর বিরুদ্ধে মার্কিন সরকার ব্যবস্থা নিতে পারে।

universel cardiac hospital

মার্কিন টেলিভিশন চ্যানেল ফক্স বিজনেস নেটওয়ার্ককে পম্পেও বলেন, “প্রেসিডেন্টের পক্ষ থেকে একদম পরিষ্কার যে, সামরিক ব্যবস্থা নেয়া হতে পারে। এ বিষয়ে যা করা দরকার আমেরিকা তাই করবে।”

পম্পেও দাবি করেন, “সহিংসতা এড়ানোর জন্য আমরা সবকিছু করার চেষ্টা করছি। আমরা সবপক্ষকে বলেছি কেউ যেন সহিংসতায় না জড়ায়। দেশটিতে আমরা শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর দেখতে চাই, সেখানে মাদুরোকে ক্ষমতা ছাড়তে হবে এবং নতুন নির্বাচন দিতে হবে। তবে সামরিক হস্তক্ষেপের প্রয়োজন হলে প্রেসিডেন্ট ট্রাম্প সে ব্যাপারেও সিদ্ধান্ত নেবেন।”

এদিকে, মার্কিন নৌবাহিনীর দক্ষিণাঞ্চলীয় কমান্ডের কমান্ডার অ্যাডমিরাল ক্রেইগ ফলার কূটনৈতিক পন্থা অনুসরণের পক্ষে মতামত দিয়েছেন। তিনি বলেন, “ভেনিজুয়েলায় শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের পক্ষে আমরা এবং এজন্য সব ধরনের সমর্থন দিতে প্রস্তত আছি।”

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে