ফনি নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান হানিফের

নগর প্রতিনিধি

ঘূর্ণিঝড় ফনি নিয়ে আতঙ্কিত ও উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই বলে মনে করেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

তিনি বলেন, বাংলাদেশের উপকূলে আঘাত হানার সময় বাতাসের গতি অনেকটাই কমে যাবে। সরকার ফনি মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে। তাই, সবাইকে নিশ্চিতে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

universel cardiac hospital

শুক্রবার (৩ মে) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমন্ডলীর জরুরি সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। ঘূর্ণিঝড় ফনি মোকাবেলায় দলীয় পদক্ষেপ ও করণীয় নির্ধারণে এই সভা করে দলটি।

দেশবাসীকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে হানিফ বলেন, ‘ঘূর্ণিঝড় ফনি নিয়ে আবহাওয়া অফিসের মাধ্যমে যে ধরনের তথ্য পেয়েছি, সে তথ্য অনুসারে এটি উড়িষ্যায় আঘাত হেনেছে। বাংলাদেশের উপকূলে যখন আঘাত হানবে, তখন তার বাতাসের গতি অনেকটাই কমে যাবে। ফলে, ঘূর্ণিঝড় ফনি নিয়ে আপনাদের আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। সরকার এই ঘুর্ণিঝড় মোকাবেলার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে।’

‘এই ঘূর্ণিঝড় নিয়ে কোনও ধরনের উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই। আপনারা নিশ্চিতে থাকতে পারেন। শুধু একটাই অনুরোধ থাকবে, সর্বোচ্চ সতর্কতার সঙ্গে সঙ্গে সবাই আপনারা নিরাপদ আশ্রয়ে সরে যাবেন’। বলেন মাহবুব উল হানিফ।

ফনির দুর্যোগ মোকাবেলায় সরকারের কোনও প্রস্তুতি নেই বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা তো সরকারি এবং দলীয়ভাবে প্রস্তুতি নেওয়ার কথা বললাম, এই প্রস্তুতিগুলো কি বিএনপি নিয়েছে? এরা উন্মাদের মতো পাগলের প্রলাপ বকা ছাড়া কিছুই করে না। এরা মানুষের দুর্যোগকে কেন্দ্র করে নোংরা রাজনীতি করার চেষ্টা করছে।’ মানুষের বিপদের সময় বিএনপিকে এই নোংরা রাজনীতি বন্ধ করার আহ্বান জানান তিনি।

তার আগে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের সভাপতিত্বে সম্পাদকমন্ডলীর সভা অনুষ্ঠিত হয়। সভায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে