বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনালে বাংলাদেশ-লাওস যৌথ চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ-লাওস যৌথ চ্যাম্পিয়ন
বাংলাদেশ-লাওস যৌথ চ্যাম্পিয়ন

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের ফাইনাল ম্যাচ ঘূর্ণিঝড় ফণীর কারণে পরিত্যক্ত ঘোষণা করে ফাইনালে ওঠা বাংলাদেশ ও লাওসকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।

আজ শুক্রবার সন্ধ্যা ছয়টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশনফণীর জন্য কোনো ঝুঁকি নিতে চায়নি।

universel cardiac hospital

সন্ধ্যা সোয়া ৬টায় প্রেসবক্সে এসে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, ফাইনাল আয়োজনের জন্য সব রকম প্রস্তুতি ছিল কিন্তু ঘূর্ণিঝড় ফণীর কারণে সার্বিক পরিস্থিতি বিবেচনায় আয়োজক কমিটি ও সবাই মিলে ফাইনালটি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর ফাইনালের দুই দলকে যৌথচ্যাম্পিয়ন ঘোষণা করা হচ্ছে।

দুই দলই অপরাজিত থেকে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের ফাইনালে ওঠেছে। দুই দলের গত তিন ম্যাচ অবশ্য বলছে বাংলাদেশের চেয়ে লাওসের জয়গুলো ছিল বেশি দাপুটে।

গ্রুপ পর্বে মঙ্গোলিয়াকে ৫-০ গোলে হারানোর পর তাজিকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল লাওস। সেমি-ফাইনালে দলটি কিরগিজস্তানকে গুঁড়িয়ে দিয়েছিল ৭-১ গোলে। গ্রুপে সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে হারানো বাংলাদেশ পরের ম্যাচে কিরগিজস্তানকে ২-১ গোলে হারিয়েছিল। সেমি-ফাইনালে মঙ্গোলিয়াকে ৩-০ গোলে হারিয়েছিল স্বাগতিকরা।

প্রসঙ্গত, ঘণ্টায় ১৭৫ কিলোমিটার গতির ঝড়ো হাওয়া সঙ্গে নিয়ে শুক্রবার সকালে ভারতের ওডিশা উপকূল অতিক্রম করে ঘূর্ণিঝড় ফণী। শুক্রবার মধ্যরাতের দিকে এ ঝড় বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে পৌঁছাতে পারে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে