বিএনপি সব সময় দুর্যোগ নিয়ে নোংরা রাজনীতি করে: তথ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

প্রাকৃতিক দুর্যোগের সময় নোংরা রাজনীতি না করে জনগণের পাশে থাকার জন্য বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

শুক্রবার আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির বৈঠকের আগে রাজধানীর ধানমন্ডীতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘বিএনপি সব সময় দুর্যোগ নিয়ে অশুভ ও নোংরা রাজনীতি করে। বিএনপি মহাসচিবের মন্তব্যে সেটি প্রকাশ পেয়েছে’।

তথ্যমন্ত্রী বলেন, ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় সরকার ও প্রশাসন ইতোমধ্যেই প্রয়োজনীয় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ঘূর্ণিঝড় পরিস্থিতি সার্বক্ষণিক তদারকি করছেন।

universel cardiac hospital

তিনি বলেন, আওয়ামী লীগ একটি টিম গঠন করেছে এবং দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির বৈঠক করেছে।

তথ্যমন্ত্রী আরো বলেন, দলের দুর্যোগ ও ত্রাণ উপ-কমিটি ইতোমধ্যেই প্রস্তুতি নিয়েছে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বিএনপি বিবৃতি দেয় কিন্তু ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় সরকার সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে।

দেশের মানুষ ১৯৯১ সালে ঘূর্ণিঝড়ের সময় বিএনপির ভূমিকা ভুলে যায়নি। এই ঝড়ে দুই লাখের বেশী মানুষ প্রাণ হারিয়েছে। তাদের সঠিক সিদ্ধান্তের অভাবে বিমান বাহিনীর অনেক এয়ার ক্রাফট এবং নৌবাহিনীর জাহাজ ধ্বংস হয়েছে।

এ সময় বিএনপি নেত্রী খালেদা জিয়া ১৯৯১ এর সাইক্লোন নিয়ে তামাশা করেছেন। তবে মির্জা ফখরুল তা ভুলে গেছেন।

তথ্যমন্ত্রী বলেন, আয়নায় নিজের চেহারা দেখুন, ফণী মোকাবেলায় আমরা পদক্ষেপ নিয়েছি এবং আপনাকেও (বিএনপি) জনগণের পাশে দাঁড়াতে হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে