ঢাকা থে‌কে সব স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয় স‌রিয়ে নিতে চায় রাজউক

ডেস্ক রিপোর্ট

শিশু‌দের ভাবনায় ‘কেমন হ‌বে ঢাকা’ সংলাপে রাজধানী উন্নয়ন কর্তৃপ‌ক্ষ (রাজউক) চেয়ারম্যান আব্দুর রহমান শিশুদের উদ্দেশে বলেন, তোমাদের জন্য পরিকল্পিত শহর দিতে পারিনি। এজন্য রাজউক চেয়ারম্যান হিসেবে আমি দায়ি। আমরা চেষ্টা করছি ঢাকা থেকে সব স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয় সরিয়ে ফেলতে। এ নিয়ে পরিকল্পনা চলছে। দু’টি জায়গাও দেখেছি আমরা।

শ‌নিবার বেলা ১১টায় রাজউক মিলনায়ত‌নে শিশু‌দের উপ‌যো‌গী ঢাকা গড়‌তে এক সংলাপ অনুষ্ঠা‌নে দেয়া বক্তব্যে এসব কথা বলেন রাজউক চেয়ারম্যান। সেভ দ্যা চিল‌ড্রে‌ন আয়োজিত অনুষ্ঠানের এই সংলাপে অংশ নেয় দুই শতাধিক শিশু। এসময় ঢাকা নিয়ে শিশুরা তাদের মতামত জানায়।

universel cardiac hospital

রাজউক চেয়ারম্যান ব‌লেন, রাজধানী থে‌কে স্কুল ক‌লেজ বিশ্ব‌বিদ্যালয় স‌রিয়ে নি‌তে জ‌রিপ চালা‌নো হচ্ছে। এর ম‌ধ্যে দু’‌টি জায়গাও দে‌খেছি আমরা। যেখানে খেলার মাঠ পা‌র্কিংসহ সব সু‌বিধা থাক‌বে।

সংলাপে তিনি বলেন, রাজউক চেয়ারম্যান হ‌য়েও রাজধানী‌কে প‌রিকল্পিতভা‌বে গড়‌তে পারিনি। রাজউক প্রধান হিসেবে এই দায় আমার। আমার ছোট ছে‌লে নবম শ্রেণীতে প‌ড়ে। সে রাজধানীর ধানম‌ণ্ডির এক‌ মা‌ঠে সপ্তা‌হে মাত্র দু’দিন খেলার সু‌যোগ পায়। বা‌কি দিন অন্য শিশু‌দের খেল‌তে হয় ব‌লে তার সুযোগ হয় না। বা‌কি পাঁচদিন বাসায় ব‌সে কাটা‌তে হয়।

‌তি‌নি  ক্ষোভ প্রকাশ করে বলেন, রাজধানী‌তে বা‌ড়িতে বা‌ড়ি‌তে স্কুল বানা‌নো হ‌য়ে‌ছে। আমার বাসার পা‌শের বি‌ল্ডিং‌য়ে বাসার সমান আয়ত‌নে স্কুল চালা‌নো হয়। আ‌‌শেপাশে ৫টি বিশ্ব‌বিদ্যালয় র‌য়ে‌ছে। এগু‌লোর কোনোটিতে নেই খেলার মাঠ।

রাজউক চেয়ারম্যান আব্দুর রহমান ব‌লেন, স্কুল ছাত্র ছাত্রী‌দের নি‌য়ে ডি‌টেইল অ্যা‌রিয়া প্লানের (ড্যা‌প) প্রথম অনুষ্ঠান হলো  আজকের এই সংলাপ। ভ‌বিষ্য‌তে যেসব শহর গ‌ড়ে তোলা হ‌বে তা যেন শিশুসহ সব শ্রেণি পেশার মানু‌ষের বাস‌যোগ্য হয়   সে‌দিকে গুরুত্ব দেয়া হ‌চ্ছে।

এসময় ড্যাপ প্রকল্প পরিচালককে  অনু‌রোধ ক‌রে রাজউক চেয়ারম্যান ব‌লেন, ড্যাপ তাড়াতা‌ড়ি হওয়া প্র‌য়োজন। দ্রুত এটি যেন আলোর মুখ দেখে। কিছু আছে কিছু নাই এমন নয় পূর্ণাঙ্গ ড্যাপ চাই।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে