ফণীর ক্ষয়ক্ষতি মোকাবেলায় ছাত্রলীগের ১৯ স্বেচ্ছাসেবক টিম গঠন

ডেস্ক রিপোর্ট

বাংলাদেশ ছাত্রলীগ

ঘূর্নিঝড় ফণীর ক্ষতি মোকাবেলায় দেশের উপকূলীয় ১৯ জেলায় কেন্দ্র ও জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের সমন্বয়ে ১৯টিম গঠন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। এদেরে নেতৃত্বে ৫ হাজার স্বেচ্ছাসেবক সরকারি সংস্থার সঙ্গে সমন্বয় করে ফণীর ক্ষয়ক্ষতি মোকাবেলায় জনসাধারণের পাশে থেকে কাজ করবেন।

শুক্রবার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী গণমাধ্যমকে বলেন, আমরা   ১৯ জেলায় কেন্দ্র থেকে স্বেচ্ছাসেবক টিম পাঠাচ্ছি। আমাদের কেন্দ্রীয় চারনেতা ও জেলা সভাপতির নেতৃত্বে ওইসব জেলায় কমিটি করে দিয়েছি।

universel cardiac hospital

তিনি বলেন,  ঘূর্ণিঝড় ফণী’র আগ্রাসনে সম্ভাব্য ক্ষতিগ্রস্ত জনপদে যেকোনো মানবিক প্রয়োজনে স্বেচ্ছাসেবক হিসেবে পাশে থাকতে বাংলাদেশ ছাত্রলীগ বদ্ধপরিকর। সম্ভাব্য আক্রান্ত ১৯ জেলায় ছাত্রলীগের ৫০০০ স্বেচ্ছাসেবক ইতিমধ্যেই প্রস্তুত রয়েছে। প্রস্তুতি নিচ্ছে অন্যান্য সকল নেতাকর্মী। তারা জেলাভিত্তিক বিশেষ প্রতিনিধি দলের তত্বাবধানে ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ’ মন্ত্রণালয়ের গাইডলাইন নিয়ে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সমন্বয় করে কাজ করবে।

এদিকে শুক্রবার বিকালে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত ওই ১৯ কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়েছে। আজ কেন্দ্র থেকে গঠিত টিম জেলাগুলোতে চলে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের ফণীর ক্ষয়ক্ষতি মোকাবেলায় সাধারণ মানুষের পাশে থাকার নির্দেশনা দিয়েছেন। তিনি  সরকারি ও বেসরকারি সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করে কাজ করার নির্দেশনা দিয়েছেন।

প্রধানমন্ত্রী নির্দেশের পরপরই ছাত্রলীগ দেশব্যাপি নিজেদের প্রতিটি ইউনিটকে দুর্যোগ ক্ষয়ক্ষতি মোকাবেলায় মানুষের পাশে থাকার নির্দেশনা দেয়ার পাশাপাশি উপকূলীয় ১৯ জেলায় কেন্দ্রীয় ১৯ টিম পাঠাচ্ছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে