‘ফণী’ মোকাবিলায় দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানালেন জয়

মত ও পথ রিপোর্ট

সজীব ওয়াজেদ জয়
সজীব ওয়াজেদ জয়। ফাইল ছবি

ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবিলায় বাংলাদেশ সরকার প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য ও যোগাযোগ-প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এ ব্যাপারে তিনি সবাইকে সতর্ক থাকতেও অনুরোধ করেছেন।

শুক্রবার (৩ মে) দিবাগত রাতে এক ফেসবুক স্ট্যাটাসে জয় এসব কথা জানান।

এদিন তার ফেসবুক স্ট্যাটাসে ‘ধেয়ে আসছে ফণী, প্রস্তুত বাংলাদেশ’ উল্লেখ করে তিনি লিখেছেন, ঘূর্ণিঝড় ফণীর কারণে মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৭ নম্বর এবং চট্টগ্রামকে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর।

universel cardiac hospital

এক্ষেত্রে ফণী মোকাবিলায় বাংলাদেশ সরকার পদক্ষেপ নিয়েছে জানিয়ে জয় বলেন, দেশের ১৯ উপকূলীয় জেলায় ৫৬ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে। এছাড়া, উপকূলীয় ১৯ জেলার মোট ৩,৮৬৮ টি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রও প্রস্তুত। খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ।

তিনি আরও লিখেছেন, ইতোমধ্যে সকল জেলা প্রশাসকদের ২০০ মেট্রিক টন চাল, ৪১ হাজার প্যাকেট শুকনো খাবার ও ৫ লাখ করে টাকা দেওয়া হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় বিআইডাব্লিউটিএ’র সহ সকল সরকারী কর্মকর্তা-কর্মচারীর সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে।

সজীব ওয়াজেদ জয়  জানান, ফণী’র প্রভাব মোকাবিলা ও জরুরি তথ্য আদান-প্রদানের কন্ট্রোল রুম নম্বর ০২৯৫৪৬০৭২।

তিনি লিখেন, দুর্যোগ চলাকালীন বা পরবর্তী সময়ে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ সেনাবাহিনী। এছাড়া, প্রস্তুত নৌ-বাহিনীর ৩২টি জাহাজ।

ঘূর্ণিঝড় বিষয়ে দেশবাসীকে সঠিক তথ্য শেয়ার করে সাহায্য করার আহ্বান জানিয়ে সবশেষে জয় লিখেন, সতর্ক থাকুন, সঠিক তথ্য দিয়ে সহায়তা করুন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে