‘আওয়ামী লীগকে অপ্রতিদ্বন্দ্বী হিসেবে গড়ার কাজ চলছে’

ডেস্ক রিপোর্ট

আওয়ামী লীগ
ফাইল ছবি

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ  দলকে শক্তিশালী এবং অপ্রতিদ্বন্দ্বী হিসেবে গড়ার কাজ চলছে বলে জানিয়েছেন।

তিনি বলেন, এ দেশের মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সব আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ। কিন্তু বারবারই দলটির অবদানকে পিছিয়ে রাখার চেষ্টা করেছে একটি মহল। এবার আর এ সুযোগ নেই।

universel cardiac hospital

আজ রোববার সকালে নগরীর কবি নজরুল মিলনায়তনে আওয়ামী লীগের সিলেট বিভাগীয় প্রতিনিধি সভায় সভাপতির বক্তব্যে মাহবুব উল আলম হানিফ এসব কথা বলেন।

আগামী অক্টোবরে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনকে সামনে রেখে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে সিলেটে প্রথম প্রতিনিধি সভা অনুষ্ঠিত হলো।

এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সকালে বিভাগীয় প্রতিনিধি সভার উন্মুক্ত পর্বের পর দুপুরে তৃণমূল নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন কেন্দ্রীয় নেতারা।

হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগকে সুসংগঠিত করার কাজ শুরু করেছেন। কারণ বাংলাদেশের মানুষ টানা তৃতীয়বারের মতো শেখ হাসিনার নেতৃত্বের ওপর, আওয়ামী লীগের ওপর আস্থা রেখেছে। এবার আওয়ামী লীগকে জনগণের সে আস্থার প্রতিদান দিতে হবে।

গণতন্ত্র প্রসঙ্গে বিএনপির বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, বিএনপি জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা হিসেবে উল্লেখ করে। জিয়াউর রহমান যে পাঁচ বছর ক্ষমতায় ছিলেন, এর বেশিরভাগ সময়ই কারফিউ জারি ছিল। আমার প্রশ্ন, কারফিউ চলা অবস্থায় কীভাবে গণতন্ত্র প্রতিষ্ঠা হলো? জিয়াউর রহমান বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বাজানো নিষিদ্ধ করেছিলেন। আজ সে ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে।

প্রতিনিধি সভায় অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক রফিকুর রহমান, সিলেট মহানগর সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, সিলেট জেলার ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, মৌলভীবাজার জেলা সভাপতি নেছার আহমদ, হবিগঞ্জ জেলা সভাপতি আবু জাহির, সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান, মুহিবুর রহমান মানিক, গাজী শাহনেওয়াজ মিলাদ, মাহমুদ উস সামাদ চৌধুরী প্রমুখ। সভা পরিচালনা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

এদিকে দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠকে সিলেট মহানগর ও বিভাগের চার জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতারা অংশ নেন।

বৈঠকে জাতীয় সম্মেলনের আগে তৃণমূল পর্যায়ে সবক’টি কমিটি পূর্ণাঙ্গ করতে সংশ্নিষ্টদের নির্দেশ দেওয়া হয়।

এ সময় তৃণমূল নেতারা স্থানীয় সরকার নির্বাচনে আগামীতে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়া বন্ধের আহ্বান জানান বলে বৈঠক সূত্র জানায়। সমাপনী বক্তব্যে মুজিব বর্ষ উদযাপনের লক্ষ্যে বিভিন্ন স্থানে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের কোনো স্মৃতি সংরক্ষিত থাকলে তা কেন্দ্রে জানানোর নির্দেশ দেওয়া হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে