ধানমন্ডি থানায় সুলতানা কামালের জিডি

নগর প্রতিনিধি

মানবাধিকারকর্মী সুলতানা কামাল
মানবাধিকারকর্মী সুলতানা কামাল। ফাইল ছবি

প্রাণনাশের হুমকিতে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও মানবাধিকার কর্মী এডভোকেট সুলতানা কামাল।

গতকাল শনিবার সন্ধ্যায় ধানমন্ডি থানায় নিরাপত্তা ঝুঁকিতে জিডি করেন এই বিশিষ্ট নাগরিক। ডিএমপির ধানমন্ডি জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) হাসিন-উজ জামান গত রাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

universel cardiac hospital

তিনি বলেন, উগ্রবাদীরা একটি প্রকাশনায় ‘লোন উলফ’ নামে সুলতানা কামালসহ বেশ কয়েকজন নাগরিককে হত্যার হুমকি দিয়েছে বলে জিডিতে উল্লেখ করেছেন তিনি। এমন আশঙ্কা থেকে নিরাপত্তা চেয়ে ধানমন্ডি থানায় জিডি করেন সুলতানা কামাল। তার পক্ষে একজন থানায় হাজির হয়ে সাধারণ ডায়েরিটি করেন বলে জানান ধানমন্ডি থানার ওসি আবদুল লতিফ।

জিডিতে সুলতানা কামাল বলেন, বাংলাদেশের তিনজন বিশিষ্ট নাগরিককের ওপর প্রাণনাশের হুমকিতে কি ধরনের নিরাপত্তা নেয়া হয়েছে জাতিসংঘ ও অনান্য আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো তা জানতে চেয়েছে। এমন হুমকির পর নিজের ও বাকিদের নিরাপত্তার বিষয়ে যথেষ্ট গুরুত্ব দেয়ারও আহ্বান জানিয়েছেন সুলতানা কামাল।

ধানমন্ডি থানার ওসি আবদুল লতিফ বলেন, জিডির বিষয়টি আমরা ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটকেও জানিয়েছি। পাশাপাশি একজন উপ-পরিদর্শককেও ঘটনার তদন্তে দায়িত্ব দেয়া হয়েছে। সাধারণ ডায়েরির পর সুলতানা কামালের ধানমন্ডির বাসার নিরাপত্তায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, গত মার্চে বাংলা ভাষায় প্রকাশিত একটি ম্যাগাজিনে ‘লোন উলফ’ নামে হামলার বিবরণ দেয় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। সেখানে দেশের তিনজন বিশিষ্ট নাগরিকসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও মানবাধিকার সংগঠনকে টার্গেট করে হত্যার হুমকি দেয়া হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে