ময়মনসিংহ সিটি নির্বাচনে ভোটদান শুরু

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ

ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ রোববার সকাল ৮টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত। মেয়র প্রার্থী এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়ায় ভোট হবে শুধু কাউন্সিলর প্রার্থীদের মধ্যে।

দেশের ১২তম সিটি করপোরেশন ময়মনসিংহে ৩৩টি ওয়ার্ডের আওতায় ভোটার রয়েছেন দুই লাখ ৯৬ হাজার ৯৩৮ জন। এখানে ভোট হবে শুধু সাধারণ কাউন্সিলরের ৩৩ ও নারীদের জন্য সংরক্ষিত ১১ পদে।

universel cardiac hospital

নির্বাচনে ১২৭টি ভোটকেন্দ্রের সবকটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হচ্ছে। ইভিএম থাকবে মোট দুই হাজার ২৬টি।

জাতীয় পার্টির মেয়র প্রার্থী জাহাঙ্গীর আহমেদ প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ার পর আর কোনো প্রতিযোগী না থাকায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু এরই মধ্যে এ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।

চার উপজেলায় ভোট

এ ছাড়া ময়মনসিংহের ত্রিশাল, নীলফামারীর জলঢাকা, কুমিল্লার বরুড়া ও লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। জলঢাকায় শুধু চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে। অন্যগুলোতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ভোট হচ্ছে।

একই সঙ্গে আজ সুনামগঞ্জের ছাতক উপজেলার সিংচাপইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন হবে। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে