সংসদে না যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল : মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্ট

মির্জা ফখরুল
মির্জা ফখরুল। ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মনে করেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়া বিএনপির সংসদ সদস্যদের শুরুতে সংসদে না যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল।

আজ রোববার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত ছাত্র ফোরাম আয়োজিত এক স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।

universel cardiac hospital

মির্জা ফখরুল বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। তবে আমরা অতীতে বলেছিলাম যে, আমরা যাব না। সেই সিদ্ধান্ত ওই মুহূর্তে সঠিক ছিল না। এটা বলতে আমার কোনো দ্বিধা নেই।

তিনি বলেন, লড়াইটা করতে হবে। আপনাকে সব জায়গায় থেকে লড়াই করতে হবে। সংগ্রাম করতে হবে। এ জন্য পথ তৈরি করে দিতে হবে।

কারচুপি-অনিয়মের অভিযোগ এনে গত ৩০ ডিসেম্বরের নির্বাচন প্রত্যখ্যান করে ক্ষমতাসীন সরকারকে বারবার অবৈধ দাবি করা এ দলটির নির্বাচিত ছয় সংসদ সদস্য সম্প্রতি শপথ গ্রহণ করেছেন।

ঠাকুরগাঁও-৩ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচিত বিএনপির জাহিদুর রহমান জাহিদ শপথ গ্রহণ করার পর তাকে গণদুশমন হিসেবে আখ্যা দেয় বিএনপি। পরে তাকে দল থেকেও বহিষ্কার করা হয়।

মির্জা ফখরুল ছাড়া আরও নির্বাচিত চার সাংসদ যাতে শপথ গ্রহণ না করে সে বিষয়েও তৎপরতা চালাতে দেখা যায় বিএনপির নীতিনির্ধারকদের।

তবে শেষ পর্যন্ত দলীয় সিদ্ধান্তেই বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত ফখরুল ছাড়া তাদের অন্য সবাই শপথ গ্রহণ করেন।

নেতা-কর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, সঠিক সিদ্ধান্ত নিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। কারণ, দুই দিকেই লড়াইটা করতে হবে। ভেতরে থেকেও কথা বলতে হবে, বাইরে থেকেও কথা বলতে হবে।

ছাত্রদলের সাবেক সভাপতি নাসিরউদ্দিন আহমেদ পিন্টুর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই স্মরণসভার আয়োজন করা হয়। এতে সংগঠনের আহ্বায়ক নাহিদুর ইসলামের সভাপতিত্বে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে