জঙ্গিদের প্রশিক্ষণ শিবিরের খোঁজ পেল শ্রীলঙ্কান পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক

শ্রীলঙ্কায় জঙ্গিদের প্রশিক্ষণ শিবির
শ্রীলঙ্কায় জঙ্গিদের প্রশিক্ষণ শিবির। ছবি- রয়টার্স

শ্রীলঙ্কার পশ্চিমাঞ্চলীয় শহর কাত্তানকুত্তিতে ১০ একর ভূমিতে স্থাপিত একটি প্রশিক্ষণ শিবিরের খোঁজ পেয়েছে দেশটির পুলিশ। ইস্টার সানডে হামলার জঙ্গিরা সেখানে বোমা নির্মাণ ও বন্দুক চালানোর প্রশিক্ষণ নিয়েছেন বলে খবরে বলা হয়েছে।

গত ২১ এপ্রিল দেশটির ইতিহাসের সবচেয়ে বর্বরোচিত হামলার মূল হোতা হিসেবে সন্দেহভাজন জাহরান হাশেম যে শহরটিতে বাস করতেন, সেটির একটি দরিদ্র আবাসিক এলাকায় দেয়াল দিয়ে ঘেরা এই প্রশিক্ষণ শিবিরের খোঁজ মিলল।

সেদিন তিনটি হোটেল ও তিনটি গির্জায় একযোগে বোমা হামলায় ২৫০ জন নিহত ও পাঁচ শতাধিক লোক আহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪২ জন বিদেশি নাগরিকও রয়েছেন।

universel cardiac hospital

গতকাল রোববারের অভিযানে ওই শিবিরটির একপাশের দেয়ালে গর্ত পেয়েছে পুলিশ।

কাত্তানকুত্তিতে লম্বা, বালুময় ওই শিবিরটিতে পাকা চারতলা একটি ওয়াচটাওয়ার রয়েছে। এছাড়াও আম, নারিকেল গাছ, মুরগির খাঁচা ও ছাগল পালার ছাউনি রয়েছে।

বাত্তিকালোয়ার এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা বলেন, তারা এই জায়গাটিকে স্বাভাবিক দেখাতে চেয়েছেন। কেউ দেখতে এলে এটিকে খামার বলে মনে করবে। কিন্তু তারা এখানে সন্ত্রাসবাদের চর্চা করতো।

শিবিরটিতে অনেকগুলো লম্বা টিউবও পাওয়া গেছে। এগুলো বোমা রাখার জন্য ব্যবহার করা হতো বলে ধারণা করা হচ্ছে। ওই কর্মকর্তা বলেন, ওই প্লটটির দুই ভূমিমালিককে আটক করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে