টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমে নাগরিক সমাজের হতাশা প্রকাশ

অর্থনীতি ডেস্ক

টিসিবির পণ্য বিক্রয়
টিসিবির পণ্য বিক্রয়। ফাইল ছবি

বাণিজ্য মন্ত্রণালয়ের ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)কর্তৃক পবিত্র মাহে রমজান উপলক্ষে সহজলভ্যে পণ্য বিক্রয়ের যে কার্যক্রম চলছে, তাতে হতাশা প্রকাশ করেছে বাংলাদেশ সাধারণ নাগরিক সমাজ নামক একটি সংগঠন।

আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির আহ্বায়ক মহিউদ্দীন আহমেদ বলেন, সম্প্রতি রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে সাধারণ নাগরিক সমাজের কর্মীবৃন্দ লক্ষ্য করেছেন, ট্রাকে করে টিসিবির ডিলারদের ৫টি পণ্য বিক্রয়ের ঘোষণা থাকলেও, অনেক ট্রাকে ৫টি পণ্যের মধ্যে দুই বা তিনটি পণ্য থাকে না।

আবার পণ্য থাকলেও পর্যাপ্ত চাহিদা থাকায় নাগরিকরা সঠিকভাবে বা চাহিদার বিপরীতে সেগুলো পাচ্ছে না।

universel cardiac hospital

তিনি বলেন, প্রতি ওয়ার্ডের অনুপাতে একটি গাড়িও না থাকায় চাহিদা পর্যাপ্ততায় দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে পণ্য না পেয়ে হতাশ নাগরিকরা। এতে তারা ক্ষিপ্ত প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। বাজারে গত এক মাসে পণ্যের মূল্য বৃদ্ধি পেয়েছে। ফলে স্বাভাবিক জীবনযাপন করা কষ্টসাধ্য হয়ে পড়েছে নাগরিকদের।

মহিউদ্দীন আরও বলেন, সরকারের পক্ষ থেকে পণ্যের মূল্য বৃদ্ধি পাবে না বলে আশ্বস্ত করা হলেও বাস্তব চিত্র ভিন্ন। সরকার কর্তৃক বাজার নিয়ন্ত্রণ ও টিসিবির পণ্য বিক্রয়ের কার্যক্রমে নাগরিক মনে কিছুটা স্বস্তি ফিরে এসেছিল।

কিন্তু টিসিবির পণ্য বিক্রয়ের কার্যক্রমে নাগরিকরা হতাশ হয়ে পড়েছেন। প্রতিটি মহল্লায় ও জনবসতির ওপর লক্ষ্য রেখে ন্যায্যমূল্যে দ্রুত সময়ে পণ্য বিক্রয়ে সুব্যবস্থা গ্রহণে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে