সড়ক দুর্ঘটনায় অতিরিক্ত আইজিপি রৌশন আরা নিহত

ডেস্ক রিপোর্ট

কঙ্গোতে সড়ক দুর্ঘটনায় অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) রৌশন আরা বেগম নিহত হয়েছেন। তিনি কঙ্গোতে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কর্মরত ছিলেন। দেশটির স্থানীয় সময় রোববার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সোহেল রানা মুঠোফোনে এক বার্তা পাঠিয়ে এই তথ্য জানান। বার্তায় জানানো হয়, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে একটি লরি রৌশন আরাকে বহনকারী গাড়িটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

universel cardiac hospital

দুর্ঘটনায় আহত হয়েছেন তার গাড়ির চালক ও অন্য দুই যাত্রী। তাদের মধ্যে পুলিশ সুপার ফারজানা ইসলামও আছেন। পরবর্তীতে দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে গণমাধ্যমে পাঠানো বার্তায় জানানো হয়।

বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৮৮ সালের ১৫ ফেব্রুয়ারি পুলিশ ক্যাডারে যোগদান করেন রৌশন আরা বেগম। মৌলিক প্রশিক্ষণ শেষে তিনি ঢাকায় শিক্ষানবীশ সহকারী পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর রাজশাহীর সারদা পুলিশ একাডেমি, নারায়ণগঞ্জ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) সহকারী পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।

১৯৯৪ সালে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে কক্সবাজারে দায়িত্ব পালন করেন। এরপর একই পদে টাঙ্গাইল, কুমিল্লা ও চট্টগ্রামে কর্মরত ছিলেন।

রৌশন আরা ১৯৯৮ সালের ৩ ডিসেম্বর প্রথম নারী পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে মুন্সীগঞ্জে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের ৬ নভেম্বর তিনি অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পান।

পুলিশ বাহিনীতে অবদানের স্বীকৃতিস্বরূপ দুইবার আইজিপি ব্যাচপ্রাপ্ত হন এবং বাংলাদেশ সরকারের দ্বিতীয় সর্বোচ্চ পুলিশ পদক ‘পিপিএম’ লাভ করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে