চুড়িহাট্টা অগ্নিকাণ্ড : দাখিল হলো না তদন্ত রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

চুড়িহাট্টা অগ্নিকাণ্ড
ফাইল ছবি

রাজধানীর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্ধারিত দিন ছিল আজ। তবে আদালতে আজ প্রতিবেদন দাখিল না করায় আগামী ১৭ জুন নতুন দিন ধার্য করেছে আদালত।

আজ বুধবার মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় অতিরিক্ত ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলাম নতুন করে এ দিন (১৭ জুন) ধার্য করেন।

universel cardiac hospital

গত ২০ ফেব্রয়ারি রাতে চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হন। অনেক লোক আহত হন। বাড়িঘর, রাস্তার গাড়িও পুড়ে যায়। ওয়াহিদ ম্যানসন থেকে আগুনের সূত্রপাত হয়। ওই ম্যানসনসহ আশেপাশের ভবনে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। ওয়াহিদ ম্যানশনে বিপুল পরিমাণ রাসায়নিক দ্রব্য মজুদ থাকায় ব্যাপক প্রাণহানি হয়। এ বিষয়ে অবহেলাজনিত নরহত্যার অভিযোগে ওই ঘটনায় নিহত জুম্মনের ছেলে আসিফ বাদী হয়ে ওয়াহিদ ম্যানসনের মালিকের ছুই ছেলেসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে চকবাজার থানায় মামলা করেন।

মামলার এজাহারে আরও বলা হয়, ভবনটি মূলত আবাসিক। আবাসিক এলাকা সত্ত্বেও আবাসিক ভবনকে গুদাম হিসেবে ব্যবহার করলে প্রাণহানি হওয়ার আশঙ্কা থাকে জানার পরও রাসায়নিক গুদাম হিসেবে ভাড়া দেয়া হয়। গুদাম হিসেবে ভাড়া দেয়ায় এক্ষেত্রে অসাবধানতা ও আইনপরিপন্থী কাজ করা হয়েছে। এ কারণে বহু লোক হতাহত হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে