মস্কোর পর সিডনি উৎসবে ‘শনিবার বিকেল’

বিনোদন ডেস্ক

নুসরাত ইমরোজ তিশা ও মোস্তফা সরয়ার ফারুকী
নুসরাত ইমরোজ তিশা ও মোস্তফা সরয়ার ফারুকী। ছবি: সংগৃহিত

মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ ছবিটি এবার মনোনীত হয়েছে অস্ট্রেলিয়ার সিডনি চলচ্চিত্র উৎসবে। জানা গেছে, আগামী ১০ জুন বেলা দুইটায় এবং ১৩ জুন রাত আটটায় সিডনির ড্যান্ডি অপেরা সিনেমা হলের সিনেমা ওয়ানে ছবিটির দুটি প্রদর্শনী হবে।

সিডনি চলচ্চিত্র উৎসবের কর্তৃপক্ষ তাদের প্রোগ্রাম নোটে মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ ছবি সম্পর্কে লিখেছে, ‘বার্লিন উৎসবে সিলভার বিয়ারজয়ী সিনেমাটোগ্রাফার আজিজ জাম্ভাকিয়েভের অনন্যসাধারণ এক সিঙ্গেল শটের মধ্য দিয়ে এই ছবি আমাদের নিয়ে যায় ঢাকার একটা রেস্টুরেন্টের ভেতরে ঘটে যাওয়া এক ভীতিকর সময়ে। কিন্তু ফারুকীর আসল উদ্দেশ্য সন্ত্রাসের চিত্রায়ণ নয়। তাঁর আসল আরাধ্য বিভিন্ন ধর্ম ও বর্ণের মানুষের মানবিকতায়, সন্ত্রাসের মুখে দাঁড়িয়ে মানবতার উদ্বোধনে।’

‘শনিবার বিকেল’ ছবির প্রদর্শনী উপলক্ষে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী এবং অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা আগামী ৯ জুন সিডনি যাচ্ছেন। ছবির প্রদর্শনীতে উপস্থিত থাকবেন তাঁরা। এ ছাড়া তাঁরা প্রশ্নোত্তর পর্ব এবং অন্যান্য আনুষ্ঠানিকতায় অংশ নেবেন।

universel cardiac hospital

এর আগে মস্কো উৎসবে গত ২৫ এপ্রিল দুটি ইন্ডিপেনডেন্ট জুরি পুরস্কার পেয়েছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ ছবিটি। এর মধ্যে একটি হলো রাশান ফেডারেশন অব ফিল্ম ক্রিটিকস জুরি পুরস্কার, আর অন্যটি কোমেরসান্ত পুরস্কার। এই উৎসবে অংশ নিয়েছিলেন মোস্তফা সরয়ার ফারুকী এবং ছবির দুজন অভিনয়শিল্পী নুসরাত ইমরোজ তিশা ও জাহিদ হাসান।

রাশিয়ার মস্কোতে অনুষ্ঠিত হলো ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ১৮ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত এ উৎসব অনুষ্ঠিত হয়।

‘শনিবার বিকেল’ চলচ্চিত্রে অভিনয় করেছেন বাংলাদেশ থেকে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী; ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, ফিলিস্তিনের ইয়াদ হুরানিসহ অনেকে।

চিত্রগ্রহণ করেছেন কাজাখস্তানের চিত্রগ্রাহক আজিজ জাম্ভাকিয়েভ। ছবির কারিগরি বিভাগে কাজ করেছেন চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভের নেতৃত্বে রাশিয়া থেকে আসা একটি দক্ষ দল।

‘শনিবার বিকেল’ চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন আবদুল আজিজ, মোস্তফা সরয়ার ফারুকী ও আনা কাচকো। আর প্রযোজনা প্রতিষ্ঠানগুলো হলো জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম প্রোডাকশন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে