প্রখ্যাত সংগীতশিল্পী প্রতুল মুখোপাধ্যায় গুরুতর অসুস্থ

ডেস্ক রিপোর্ট

পশ্চিমবঙ্গের প্রখ্যাত গীতিকার, সুরকার ও সংগীতশিল্পী প্রতুল মুখোপাধ্যায় গুরুতর অসুস্থ। ২ মে তিনি হৃদ্‌রোগে আক্রান্ত হন। দ্রুত তাঁকে কলকাতার সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

পরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে তাঁকে এসএসকেএম (পিজি) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকদের মতে, তাঁর অবস্থা এখন স্থিতিশীল। তবে বিপদ কাটেনি। তাঁর বয়স ৭৭। বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছেন তিনি।

universel cardiac hospital

প্রতুল মুখোপাধ্যায়ের অসুস্থতা নিয়ে তাঁর স্ত্রী সর্বাণী মুখোপাধ্যায় বলেন, ‘২ মে মাঝরাতে ওনার একটা হার্ট অ্যাটাক হয়। এরপর সকালে ক্যালকাটা হার্ট ক্লিনিকে ভর্তি করা হয়। এখন কিছুটা ভালো আছেন।’

পারিবারিক সূত্রে জানা যায়, এবার পয়লা বৈশাখে একাধিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতুল মুখোপাধ্যায়। অসুস্থ হওয়ার দুদিন আগেও একটি সাহিত্য পত্রিকার অনুষ্ঠানে যান। সেখানে গান গেয়েছেন। যেদিন অসুস্থ হয়েছেন, সেদিনও দুটি অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল তাঁর।

প্রতুল মুখোপাধ্যায়ের খুব জনপ্রিয় হওয়া গানের মধ্যে অন্যতম ‘আমি বাংলায় গান গাই’। এই একটি গানের জন্য বাঙালির অন্তরের অনেকটা জায়গা দখল করে আছেন তিনি। যেকোনো অনুষ্ঠানে গাওয়া হয় গানটি।

এ ছাড়া তাঁর ‘ডিঙা ভাসাও সাগরে’ গানটিও বাঙালির মনে গেঁথে গেছে। পশ্চিমবঙ্গের বিভিন্ন গণ-আন্দোলনে প্রতুল মুখোপাধ্যায় অনেক দিন থেকেই অগ্রপথিকের ভূমিকা পালন করেছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে