সরকারের বেঁধে দেয়া দামে মিলছে না পণ্য

স্টাফ রিপোর্টার

পণ্যের দাম
ফাইল ছবি

চলছে সিয়াম সাধনার মাস রমজান। আর এই রমজান মাসে বাজারে সবজিসহ সব ধরনের পণ্যের দাম বেড়েছে। ইফতার তৈরির প্রধান সামগ্রি ছোলা, খেসারি ও মসুর ডাল, বুট, মরিচ, শসা ও পেঁয়াজ বিক্রি হচ্ছে বাড়তি দামে।

তবে সরকারের বেঁধে দেয়া নির্ধারিত মূল্যেই পাওয়া যাচ্ছে গরু ও খাসির মাংস। বিক্রেতারা বলছেন, অন্যান্য বছরের তুলনায় এবার নিত্যপণ্যের দাম কিছুটা কম।

universel cardiac hospital

চার রমজান শেষে রাজধানীর বাজারে নিত্যপণ্যের দাম যেন আরো ঊর্ধ্বমূখী। ইফতারের প্রধান সামগ্রি ছোলা, খেসারি ও মসুর ডাল, বুট ও পেঁয়াজ বিক্রি হচ্ছে বাড়তি দামে।

বিক্রেতারা বলছেন, সরকারের বেঁধে দেয়া দামে পাইকারি বাজারে পণ্য মিলছে না। ফলে একটু বাড়তি দামে বিক্রি করতে হচ্ছে এসব নিত্যপণ্য।

আর সবজির বাজার যেন আরো অস্থির। ৫০-৬০ টাকার নিচে মিলছে না কোনো সবজি। রাজধানীর বাজারে প্রতিকেজি কাঁচামরিচ ৭০ থেকে ৮০ টাকা, পেঁপে ৫০ টাকা, শসা ৫০ থেকে ৬০ টাকা, বেগুন ৬০ থেকে ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে।

ক্রেতারা বলছেন, বাজারে পণ্য সরবরাহ পর্যাপ্ত থাকার পরও অসাধু ব্যবসায়ীদের তৎপরতায় এখনও সব পণ্যের দাম চড়া। নিত্যপণ্যের নিয়ন্ত্রণহীন এ দামে বিপাকে সাধারণ মানুষ।

এদিকে, সরকারের বেঁধে দেয়া ২৫ টাকা কমে গরুর মাংস ৫২৫ টাকায় পাওয়া যাচ্ছে। আর খাসির মাংসের দাম ৫০ টাকা কমে বিক্রি হচ্ছে ৭৫০ টাকা কেজি দরে।

এছাড়া, ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকা কেজি দরে। আর চাল, আটা, ভোজ্যতেলের দাম আগের মতই রয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে