জায়েদের ৫ উইকেটের দিনে টাইগারদের লক্ষ্য ২৯৩

ক্রীড়া ডেস্ক

জায়েদের ৫ উইকেট
ফাইল ছবি

তরুণ পেসার আবু জায়েদ রাহী ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই পাঁচ উইকেট শিকার করলেন। যদিও সেটা ১৭৪ রানের বড় একটি জুটির পর।

রাহীর দুর্দান্ত বোলিং সত্ত্বেও তিনশর কাছাকাছি পৌঁছে গেছে আয়ারল্যান্ড। সৌজন্যে ওপেনার স্টার্লিংয়ের সেঞ্চুরি আর অধিনায়ক পোর্টারফিল্ডের ৯৪ রানের আক্ষেপ জাগানিয়া ইনিংস। এই দুজনের ব্যাটে চড়েই নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৯২ রান তুলেছে আয়ারল্যান্ড।

universel cardiac hospital

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল আয়ারল্যান্ড। পল স্টার্লিং আর জেমস ম্যাককালাম দলকে এগিয়ে নিচ্ছিলেন।

রুবেল হোসেন এবং আবু জায়েদকে দিয়ে বোলিং ওপেন করান ক্যাপ্টেন মাশরাফি। অবশেষে অভিজ্ঞ রুবেলই ব্রেক থ্রু এনে দিয়েছেন বাংলাদেশকে। দলীয় ৪৪ রানে রুবেলের বলে লিটন দাসের হাতে ধরা পড়েন জেমস ম্যাককালাম (৫)।

অভিষেকে ফ্লপ আবু জায়েদ আজ নিজের দ্বিতীয় ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম উইকেট পেয়ে যান। অ্যান্ড্রু বালবার্নির (২০) ব্যাটে লেগে বল চলে যায় উইকেটের পেছনে। সেখানে থাকা মুশফিক বাজপাখির মতো সেই বল গ্লাভসবন্দি করেন।

পরপর দুই বলে দুইবার জীবন পাওয়া স্টার্লিং ১২৭ বলে সেঞ্চুরি তুলে নেন। ১৪১ বলে ৮ চার এবং ৪ ছক্কায় গড়া তার ১৩০ রানের ইনিংস থামে আবু জায়েদের বলে লিটনের তালুবন্দি হয়ে।

২৫ বছর বয়সী এই পেসার আরও তিন উইকেট নেন। তার শিকার হয়েছেন কেভিন ও’ব্রায়েন (৩), উইলসন (১২) এবং উলিয়াম পোর্টারফিল্ড। এর মধ্যে ১০৬ বলে ৭ চার ২ ছক্কায় ৯৪ করা পোর্টারফিল্ডের আউটটি অবশ্যই দুঃখজনক। ৯ ওভারে ৫৮ রানে ৫ উইকেট নিয়েছেন জায়েদ। সাইফউদ্দিন নিয়েছেন ২ উইকেট।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে