ধামরাইয়ে দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ

সাভার প্রতিনিধি

ধামরাইয়ে শ্রমিকবাহী বাস ও একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় একজন শ্রমিকের মৃত্যু হয়েছে এমন গুজবে প্রায় দেড় ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা।

রোববার সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের বাধুলি এলাকায় রাইজিং গ্রুপের মাহমুদা এটার্চ লিমিটেড কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে।

universel cardiac hospital

পুলিশ ও শ্রমিকরা জানায়, সকালে কাজে যোগ দেওয়ার জন্য কারখানার বাসে করে শ্রমিকরা অফিসে আসছিল। পথে তাদের বাস ও একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ২০ জন শ্রমিক আহত হয়।

পরে তাদের উদ্ধার করে কারখানায় নেওয়ার পর আহত অবস্থায় ফেলে রাখা হয়। এ সময় শ্রমিকদের চাপে তাদের হাসপাতালে পাঠাতে বাধ্য হয় কারখানা কর্তৃপক্ষ। তবে অ্যাম্বুলেন্সে না নিয়ে তাদের বাসে করে হাসপাতালে পাঠানো হলে বিক্ষোভ করতে থাকে তারা।

একপর্যায়ে এক শ্রমিক নিহত হয়েছে এমন গুজব ছড়ালে মহাসড়কে নেমে আসে কারখানার শ্রমিকরা। প্রায় দেড় ঘণ্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকে তারা।

কারখানাটির এক শ্রমিক বলেন, আমাদের কারখানায় অ্যাম্বুলেন্স নাই, ভালো ডাক্তার তো দূরের কথা একটি ভালো সেবিকাও (নার্স) নেই। এ সময় কারখানায় অ্যাম্বুলেন্স, ডাক্তার ও নার্সের দাবি জানান তারা। 

ধামরাই থানার পুলিশ পরিদর্শক দীপক চন্দ্র সাহা বিষয়টি নিশ্চিত করে জানান, সকালে শ্রমিক মৃত্যুর গুজবসহ নানা দাবিতে শ্রমিকরা রাস্তায় নেমে আসেন। পরে তাদের সঠিক খবর জানিয়ে রাস্তা থেকে সড়িয়ে দেওয়া হয়।

অল্প সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হয়। এছাড়া দুর্ঘটনা কবলিত ট্রাক ও বাসটি আটক করা হয়েছে বলে জানান তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে