কলমাকান্দায় বেড়িবাঁধ সংস্কার কাজে বাধা দেয়ায় মামলা

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি

বেড়িবাঁধ সংস্কার কাজে বাধা দেয়ায় মামলা
ছবি : শেখ শামীম

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় পুকুরিয়া উজ্জাখালী খাল বেড়িবাঁধ সংস্কারের কাজে বাধা, মারধর ও স্কেভেটর (ভ্যাকু) অগ্নিসংযোগের ঘটনায় থানায় মামলা হয়েছে।

সংস্কারের কাজটি প্রায় ৪৩ লক্ষ টাকায় ব্যয়ে জাইকার অর্থায়নে এলজিইডির মাধ্যমে পুকুরিয়া উজ্জাখালী পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেডের তত্ত্বাবধানে কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

universel cardiac hospital

বুধবার অত্র সমিতির সম্পাদক মো. খোরশেদ আলম তালুকদার বাদি হয়ে আট জন ও অজ্ঞাত ৭/৮ জনকে আসামি করে হত্যার চেষ্টায় হামলা, স্বর্ণের চেইন ছিনতাই ও প্রকল্পের কাজে ব্যবহৃত স্কেভেটর (ভ্যাকু) অগ্নি সংযোগের দায়ের মামলা করেছেন (মামলা নং ২১(৫) ১৯ ইং।

আসামিরা হলেন- উপজেলার কৈলাটি ইউনিয়নের ছোট কৃষ্ণপুর গ্রামের মৃত মুকুল হোসেনের ছেলে মো. আ. হান্নান তাং (৬৫), একই ইউনিয়নের আবু তালেব মৌলানার ছেলে আল আমিন (৩০) ও সাগর মিয়া (২৩), মৃত আলতাব হোসেন খানের ছেলে শওকত হোসেন (৩২) ও মামুন মিয়া (২৫), কনুড়া গ্রামের মৃত জমসের আলীর ছেলে আবু তাহের (৪৮), পাগলা বাজার এলাকার মৃত চাঁন খাঁর ছেলে জিয়াউর রহমান ওরফে জিয়া (৩৪) এবং হাপানিয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে সাদ্দাম হোসেন (২৮)।

পুলিশ সূত্রে জানা যায়, পুকুরিয়া উজ্জাখালী পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেডের তত্ত্বাবধানে পুকুরিয়া উজ্জাখালী খাল বেড়িবাঁধ সংস্কারের কাজ চলছে। কাজটি চলমান অবস্থায় আসামিরা ওই প্রকল্প কাজ না করার জন্য বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে আসছিল।

এ নিয়ে আসামিদের সাথে ইতোপূর্বে একাধিকবার ঝগড়া বিবাদ হয়েছে। আসামিরা প্রকাশ্যে ওই সমিতির নিয়ন্ত্রণে কাজ পরিচালনা করলে সমিতির ক্ষয়ক্ষতি সাধন সহ খুন জখমের হুমকিও দেয়া হয়েছিল। ১টি হলুদ রংয়ের স্কেভেটর (ভ্যাকু) ভাড়া নিয়ে প্রকল্পের মাটি কাটানোর কাজ হয়ে আসছিল বাদি।

গত সোমবার রাত অনুমান সাড়ে ১০টার দিকে প্রকল্পের কাজ তদারকি করে ভ্যাকুটি কনুড়া ভোগাই নদীর পাড়ে রেখে কৈলাটির উদ্দেশ্যে যাত্রা করা মাত্রই আসামিরা অস্ত্র নিয়ে অতর্কিতে হামলা করে।

পরে আসামিরা প্রকল্প এলাকায় মাটি কাটায় ব্যবহৃত স্কেভেটর (ভ্যাকু)টি সাথে নিয়ে আসা পেট্রোল দিয়ে আগুন লাগিয়ে দেয়। এতে করে ভ্যাকুটির ক্ষতির পরিমাণ অনুমান ১০ লক্ষ টাকা মামলার বিবরণে উল্লেখ রয়েছে।

মামলার বিবরণিতে আরও জানায় যায়, চিকিৎসাজনিত কারণে মামলাটি দায়েরে বিলম্ব হয়েছে।

কলমাকান্দার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাজহারুল করিম মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত প্রক্রিয়া চলমান রয়েছে এবং অগ্নি সংযোগে ভ্যাকুটির আংশিক ক্ষতি সাধিত হয়েছে বলে তিনি বলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে