গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে কবি হেলাল হাফিজ

ডেস্ক রিপোর্ট

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন জনপ্রিয় কবি হেলাল হাফিজ। মঙ্গলবার দিবাগত রাত ১টায় তাকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। কবি হাসান হাফিজ এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসান হাফিজ জানান, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম ও ল্যাবএইড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. শামীম আহমেদের তত্ত্বাবধানে হেলাল হাফিজকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাংলা কবিতার জনপ্রিয় এই কবি দীর্ঘদিন ধরেই চোখ, কিডনি জটিলতাসহ নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। সম্প্রতি তার জ্বর হয়। সেখান থেকে অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

universel cardiac hospital

অল্প লিখে অসম্ভব রকমের জনপ্রিয়তা পাওয়া একজন কবি হেলাল হাফিজ। প্রথম কবিতার বই ‘যে জলে আগুন জ্বলে’ দিয়েই তুমুল জনপ্রিয়তা পান তিনি। ১৯৮৬ সালে প্রকাশিত হওয়ার পর বইটির অসংখ্য সংস্করণ হয়েছে। ২৬ বছর পর ২০১২ সালে তার দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘কবিতা একাত্তর’ প্রকাশিত হয়। হেলাল হাফিজের অন্যতম জনপ্রিয় কবিতা ‘নিষিদ্ধ সম্পাদকীয়’ কবিতার দু’টি পংক্তি ‘এখন যৌবন যার মিছিলে যাবার তার শ্রেষ্ঠ সময়, এখন যৌবন যার যুদ্ধে যাবার তার শ্রেষ্ঠ সময়’ এখনও কবিতামোদী ও সাধারণ পাঠকের মুখে মুখে উচ্চারিত হয়ে থাকে।

সাংবাদিক ও সাহিত্য সম্পাদক হিসাবে বিভিন্ন পত্র-পত্রিকায় কাজ করেছেন হেলাল হাফিজ। ২০১৩ সালে তিনি বাংলা একাডেমি পুরস্কার পান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে