সৌদি বিমানঘাঁটিতে হুতিদের ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক

বিমান হামলা
ফাইল ছবি

ইয়েমেনের বিদ্রোহী হুথি সমর্থিত সামরিক বাহিনী সৌদি আরবের মক্কা ও জেদ্দা নগরীকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের একদিন পর আবারও দেশটির নাজরান প্রদেশের একটি বিমানঘাঁটিতে ড্রোন হামলা চালিয়েছে ।

আজ বুধবার সকালে সৌদির ওই বিমানঘাঁটিতে এই ড্রোন হামলা চালায়। খবর:পারস টুডে।

universel cardiac hospital

ইয়েমেন ভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-মাসিরা তাদের এক প্রতিবেদনে জানায়, বুধবার সকালে সৌদি আরবের নাজরানের বিমানঘাঁটি লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। তবে হামলায় কোনো ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে কি-না সে ব্যাপারে ওই প্রতিবেদনে বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি।

এদিকে সৌদির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় নাজরান প্রদেশের ওই বিমানঘাঁটির হ্যাঙ্গারে ড্রোন হামলা চালানোর দাবি করেছে ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথি। সাধারণত এসব হ্যাঙ্গারে সৌদি সামরিক বাহিনীর যুদ্ধবিমান রাখা হয়ে থাকে।

এছাড়াও এর একদিন আগে ইয়েমেনের সামরিক বাহিনী সৌদি আরবের ওই বিমানবন্দরের একটি অস্ত্র গুদামে ড্রোন হামলা চালায়। এ হামলায় সেখানে আগুন ধরে যায়। হামলায় কাসেফ-২-কে কম্ব্যাট ড্রোন ব্যবহার করা হয় বলে বলে জানায় হুথি।

এর আগে সোমবার সৌদি এয়ার ডিফেন্স ফোর্সেস ইয়েমেন থেকে ছোড়া দুটি ক্ষেপণাস্ত্রকে ধ্বংস করেছে। ক্ষেপণাস্ত্র দুইটি মক্কা ও জেদ্দার দিকে অগ্রসর হচ্ছিল।

তায়েফের উপর একটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয় এবং কিছু টুকরো মক্কা পর্যন্ত বিস্তৃত উপত্যকা ওয়াদি জলিলে পড়েছিল। দ্বিতীয় ক্ষেপণাস্ত্রটি আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে আকাশে ধ্বংস করে দেওয়া হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে