চট্টগ্রামে পালিয়ে আসা ৫৪ রোহিঙ্গা আটক

চট্টগ্রাম প্রতিনিধি

কক্সবাজারে শরণার্থী শিবির থেকে পালিয়ে আসা ৫৪ রোহিঙ্গাকে আটক করেছে চট্টগ্রাম পুলিশ। বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত নগরীর কাজীর দেউড়ি, সার্কিট হাউস ও আউটার স্টেডিয়াম এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন এ তথ্য নিশ্চিত করে জানান, রোজা ও ঈদকে সামনে রেখে রোহিঙ্গাগুলো ক্যাম্প থেকে পালিয়ে চট্টগ্রামে চলে এসেছিল। তারা কাজীর দেউড়িসহ আশপাশের এলাকায় অবস্থান করছিল। দিনের বেলায় ওই এলাকায় ও বিভিন্ন স্থানে ভিক্ষা করে। আর যাকাতের জন্য এখানে ওখানে ঘুরে বেড়ায়। পাশাপাশি শিশুদেরও ভিক্ষার কাজে ব্যবহার করে তারা।

universel cardiac hospital

স্থানীয়দের দীর্ঘদিনের অভিযোগ ছিল, রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুরা এমএ আজিজ স্টেডিয়াম এলাকায় বিভিন্ন রেস্টুরেন্ট, শিশু পার্কে আসা লোকজনকে ভিক্ষা দেয়ার জন্য হাত-পা ধরে টানাটানির মতো ঘটনা ঘটায়। তাদের একজনকে ভিক্ষা দিলে আবার অন্যরা এসেও ভিক্ষার জন্য কাড়াকাড়ি করে থাকে বলে অভিযোগ সাধারণ লোকদের।

ওসি আরো বলেন, ওই এলাকায় অবস্থান করা সবাইকে আটক করে নিয়ে আসা হয়েছে। এলাকাটি এথন রোহিঙ্গামুক্ত। তাদের সবাইকে টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর প্রক্রিয়া চলছে। আটককৃতদের মধ্যে ৩২ জন শিশু, আটজন পুরুষ ও ১৪ জন নারী রয়েছে বেলে জানান ওসি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে