‘মমতার জন্য তিস্তা চুক্তি হচ্ছে না’

ডেস্ক রিপোর্ট

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা। ছবি - সংগৃহিত

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, ভারতের সঙ্গে আমাদের ৫৪টি নদী আছে। তবে দেশের মানুষ তিস্তা নিয়ে বেশি চিন্তিত। আমি মন্ত্রী হিসেবে যখন ভারত সফরে গেলাম। তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে আমার কথা হয়েছে। তারা বলেছেন, তিস্তা চুক্তি কেন্দ্রীয় সরকারের অন প্রিন্সিপাল চুক্তি। কিন্তু পশ্চিমবঙ্গ সরকারের জন্য এটি সমাধান হচ্ছে না। আশা করি এবার তিস্তার সমাধান হবে।

আজ শুক্রবার বিকেলে নগরভবনে সিলেট নগরের উন্নয়ন নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

ভারতের নতুন সরকার সম্পর্কে আব্দুল মোমেন বলেন, ভারতের নতুন সরকার আসার ফলে ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক আর বাড়বে। আমরা মনে করি যদি ভারত বর্ষে স্থিতিশীল সরকার ক্ষমতায় থাকে তাহলে আমরা যে উন্নয়নের মহাসড়কে আছি। তা অব্যাহত থাকবে। এজন্য আমরা নরেন্দ্র মোদি সরকারকে অভিনন্দন জানিয়েছি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এর আগে নরেন্দ্র মোদি সরকার আমাদেরকে ৬০০টি বাস দিয়েছে, ৫০০টি ট্রাক দিয়েছে। ৩৫টি জেলায় হেলথ কমপ্লেক্স করে দিয়েছে। এছাড়া আমরা যতগুলো পণ্য ভারতে রফতানি করি সেগুলোর জন্য তারা ট্যারিফ কমিশন তুলে নিয়েছে

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় সিটি কাউন্সিলররা ছাড়াও সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সচিব বদরুল হক, প্রধান প্রকৌশলী নুর আজিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে