ভারতের নির্বাচন থেকে সরকারকে শিক্ষা নিতে হবে : মোশাররফ

ডেস্ক রিপোর্ট

খন্দকার মোশাররফ হোসেন
ড. খন্দকার মোশাররফ হোসেন। ফাইল ছবি

ভারতের লোকসভা নির্বাচন থেকে বাংলাদেশের সরকার, নির্বাচন কমিশন ও প্রশাসনকে শিক্ষা নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, ভারতের নির্বাচনে সেখানকার জনগণ ভোট দিতে পেরেছে, তাদের পছন্দের দলকে ভোট দিয়েছে, ক্ষমতায় এনেছে। এ নির্বাচন থেকে সরকার, ইসি ও প্রশাসনকে শিক্ষা নিতে হবে।

universel cardiac hospital

আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয়তাবাদী নাগরিক দল এর আয়োজন করে।

ক্ষমতাসীনদের উদ্দেশ্য করে মোশাররফ বলেন, সরকারি দলের নেতারা কথায় কথায় ভারতের কথা বলেন। সরকার যেমন করে ভারতের অন্যান্য বিষয়ে বলে, তেমনি করে ভারতের এই নির্বাচন থেকে শিক্ষা নিতে হবে, যাতে ভবিষ্যতে বাংলাদেশে এ ধরনের নির্বাচন অনুষ্ঠান সম্ভব হয়।

তিনি বলেন, প্রতিবেশী ভারত নির্বাচনের মাধ্যমে জনগণের গণতন্ত্র কাকে বলে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। তবে বাংলাদেশে গণতন্ত্র নেই। এই গণতন্ত্রকে উদ্ধার করতে হবে। আর খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে গণতন্ত্র মুক্ত হবে না। যার যে শক্তি আছে তা নিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

সংগঠনের সভাপতি সৈয়দ মো. ওমর ফারুকের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন প্রমুখ বক্তব্য দেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে