ভারত-পাকিস্তান যুদ্ধ শেষেই স্ত্রীদের কাছে পাবেন সরফরাজরা

ক্রীড়া ডেস্ক

পাকিস্তান
ছবি : এএফপি

অবশেষে ইংল্যান্ড বিশ্বকাপে স্ত্রী-বান্ধবীদের সঙ্গ পেতে যাচ্ছেন পাকিস্তানি ক্রিকেটাররা। বিশ্বকাপে পাকিস্তানি তারকাদের সঙ্গে স্ত্রী-বান্ধবীদের থাকার অনুমতি দেয়া হয়নি। কিন্তু দলের সাম্প্রতিক বাজে ফর্ম ও অন্যান্য দলের অনুমতি দেওয়া দেখে নিজেদের অবস্থান থেকে সরে এসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ইংল্যান্ড এই দীর্ঘ সফরে ক্রিকেটারদের স্ত্রী-বান্ধবীদের থাকার অনুমতি দিতে রাজী পিসিবি; তবে এজন্য একটি শর্ত পূরণ করতে হবে ক্রিকেটারদের।

পিসিবি মনে করছে, নারীসঙ্গের অভাবেই সাম্প্রতিক সময়ে পাকিস্তান দলের এই করুণ অবস্থা। কিছুদিন আগে অস্ট্রেলিয়ার কাছে আরব আমিরাতে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তান ইংল্যান্ডের কাছেও সিরিজ হেরেছে ৪-০ ব্যবধানে।

universel cardiac hospital

গতকাল বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের মতো দলের কাছে রীতিমতো নাকানি চুবানি খেয়ে হেরেছে তারা। তাই আসন্ন বিশ্বকাপে পাকিস্তানি খেলোয়াড়রা সঙ্গে স্ত্রী-বান্ধবী রাখতে পারবে বলে রায় দিতে যাচ্ছে পিসিবি। কিন্তু শর্ত হলো সেটা ভারতের বিপক্ষে ম্যাচের আগে নয়! আগামী ১৬ জুন চিরশত্রুদের মুখোমুখি হবে পাকিস্তান।

এর আগে পিসিবির মনে হয়েছিল, স্ত্রী-বান্ধবীদের নিয়ে গেলে ক্রিকেটারদের মনঃসংযোগে ব্যাঘাত ঘটবে। নারীসঙ্গ ছাড়াও ফিক্সিং আর নারী কেলেঙ্কারি এড়াতে অনেক বিধিনিষেধ দেওয়া হয়েছিল ক্রিকেটারদের। সব মেনে নিলেও এতদিন স্ত্রী-বান্ধবী ছাড়া থাকতে রাজী ছিলেন না ক্রিকেটাররা। 

কিছুদিন আগে স্ত্রী-বান্ধবীদের ইংল্যান্ডে নিয়ে যাওয়ার অনুমতি চেয়ে পিসিবিকে লিখিত অনুরোধ জানিয়েছিলেন পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ। পিসিবি কর্ণপাত করেনি। তবে অনেকে বলছেন, স্ত্রী-বান্ধবীর সঙ্গের কথা বলে ভারত ম্যাচের আগে ক্রিকেটারদের তাতিয়ে দিচ্ছে পিসিবি। দেখা যাক এতে কোনো লাভ হয় কিনা…। কারণ বিশ্বকাপে ভারতকে কখনই হারাতে পারেনি পাকিস্তান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে