সাকিবকে ছাড়াই পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

সাকিব আল হাসান
সাকিব আল হাসান। ফাইল ছবি

নেটে সাকিব আল হাসান পুরোদমেই ব্যাটিং-বোলিং করছেন। তারপরও বিশ্বকাপের মূল লড়াইয়ের আগে তাকে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট।

তাই রোববার এ চিন্তায় কোন পরিবর্তন না এলে এ অলরাউন্ডারকে ছাড়াই পাকিস্তানের বিপক্ষে কার্ডিফে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে নামতে যাচ্ছে টিম বাংলাদেশ।

universel cardiac hospital

বিশ্বকাপের আগে নিজেদের ঝাঁলিয়ে নেয়ার ম্যাচে রোববার ব্যাটিং-বোলিং করতে পারবেন ১১ জন। তবে স্কোয়াডে থাকা সবাই পাবেন মাঠে নামার সুযোগ। কিন্তু সাকিবকে আপাতত বিশ্রামে রেখে বাকি ১৪ জনকে নিয়ে এ ম্যাচের দল ঠিক করেছে টিম ম্যানেজমেন্ট।

গেল ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডে পিঠের এক পাশে পেশিতে টান লেগেছিল সাকিবের। যে কারণে ঐ টুর্নামেন্টের ফাইনালে খেলতে পারেননি তিনি। তবে দ্রুতই বিশ্বকাপের অনুশীলনে ফিরেছেন এ বাঁহাতি স্পিনার।

গতকালও কার্ডিফে অনুশীলনে ব্যাটিং-বোলিং করেছেন। পরে ট্রেনার মারিও ভিল্লাভারায়নের তত্ত্বাবধানে রানিংও করেছেন বেশ কিছুক্ষণ। সেখানে তাকে দারুণই মনে হয়েছে সবার। তারপরও টিম ম্যানেজমেন্ট এ অলরাউন্ডারকে নিয়ে চলতে চইছেন সাবধানে।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ থেকেই হ্যামস্ট্রিংয়ে খানিকটা চোট বয়ে বেড়াচ্ছেন মাশরাফি বিন মর্তুজা। এছাড়াও ব্যথা আছে শরীরের নানা জায়গায়। তাই রোববার পাকিস্তানের বিপক্ষে তাকেও বিশ্রামে রাখার ভাবনায় রয়েছে টিম ম্যানেজমেন্ট।

বিশ্বকাপে বাংলাদেশের মূল লড়াই আগামী ২ জুন। তার আগে আগামী মঙ্গলবার আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফির দল। ঐ ম্যাচে নাও খেলতে পারেন তামিম। আর সাকিবকে তো শতভাগ নিশ্চিত না হয়ে কোনভাবেই মাঠের ক্রিকেটে নামতে দেবে না টিম ম্যানেজমেন্ট। আসলে চোটের কবল থেকে সেরা তারকাদের বাঁচাতেই এ কৌঁশল বেছে নিয়েছে টাইগারদের টিম ম্যানেজমেন্ট।  

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে