‘পবিত্র রমজানেও মিথ্যাচার পরিত্যাগ করতে পারেননি তথ্যমন্ত্রী’

ডেস্ক রিপোর্ট

রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

পবিত্র রমজান মাসেও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ তার ‘স্বভাবগত মিথ্যাচার’ পরিত্যাগ করতে পারেননি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

universel cardiac hospital

রিজভী বলেন, তথ্যমন্ত্রী বলেছেন- সরকার খালেদা জিয়ার সর্বোচ্চ স্বাস্থ্যসেবা নিশ্চিত করে আসছে, আর বিএনপি এ নিয়ে অপরাজনীতি করে চলছে। তার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে আজ থেকে প্রায় ১৫ বছর আগে। এ সমস্যাগুলো মাঝে মধ্যে বাড়ে-কমে। সুতরাং এগুলো নতুন কোনো সমস্যা নয়। এ ছাড়া ক’দিন আগে তার জিহ্বা কামড় লেগে একটু ঘা হয়েছিল, তিনি স্বাভাবিকভাবে খেতে পারছিলেন না। এমন মাঝে মধ্যে আমাদেরও হয়। তার সেই সমস্যাও কেটে গেছে।

বিএনপির এ নেতা বলেন, তথ্যমন্ত্রীসহ ক্ষমতাসীনরা বেগম জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলছেন, তামাশা করছেন। তথ্যমন্ত্রীর এ বক্তব্য একটি বেপরোয়া, বেআইনি, মধ্যযুগীয়, জ্ঞানবিজ্ঞানের আলোবাতাসহীন কাণ্ডজ্ঞানহীন হবুচন্দ্র রাজার গবুচন্দ্র মন্ত্রীর মতো।

তথ্যমন্ত্রী বক্তব্যের সমালোচনা করে তিনি আরও বলেন, মিডনাইট ভোটের সরকারের গবুচন্দ্র মন্ত্রীদের কাছ থেকে এ রকম বক্তব্য আসবে এটিই স্বাভাবিক। তথ্যমন্ত্রীসহ মন্ত্রীদের বক্তব্যে মনে হচ্ছে- প্রচ্ছন্নভাবে তারা বেগম খালেদা জিয়াকে কারাগারে বিনা চিকিৎসায় হত্যার উদ্দেশ্যে নতুন ষড়যন্ত্র করছেন।

রুহুল কবির রিজভী বলেন, আমি তথ্যমন্ত্রীকে বলব- আপনি রোজা-রমজানের দিনেও স্বভাবগত মিথ্যাচার পরিত্যাগ করতে পারেননি। খালেদা জিয়া সর্বোচ্চ কেন, ন্যূনতম চিকিৎসা সেবাটুকুও পাচ্ছেন না।

তিনি আরও বলেন, তথ্যমন্ত্রী বলেছেন- ‘খালেদা জিয়া কারাগারে যে সুযোগ-সুবিধা পেয়েছেন, এশিয়া মহাদেশের কেউ এমন সুযোগ পেয়েছে বলে আমার জানা নেই।

এশিয়া বা উপমহাদেশের কোন দেশে, কোথায় এমন আইন আদালতের ওপর ঘোষণা দিয়ে কর্তৃত্ব স্থাপন করে সাবেক প্রধানমন্ত্রীকে মিথ্যা সাজানো মামলায় জেলে রাখা হয়েছে হত্যার উদ্দেশ্যে তা জানতে চান বিএনপির এ নেতা।

তিনি বলেন, মনে রাখতে হবে আপনাদের ভাগ্যেও এমন সুযোগ-সুবিধা আসতে পারে, তখন হয়তো বুঝতে পারবেন- এশিয়ার মধ্যে বাংলাদেশের কারাগারের অবস্থা কী রকম।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে