সাড়ে ৪ বছর পর যথা সময়ে নির্বাচন : ড. হাছান মাহমুদ

ডেস্ক রিপোর্ট

ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে এক গোলটেবিল আলোচনা সভায় বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি নাকচ করে দিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী, আজ থেকে সাড়ে ৪ বছর পর যথা সময়ে নির্বাচন হবে।

আজ মঙ্গলবার আইইবি মিলনায়তনে হাসুমণি’র পাঠশালা আয়োজিত ‘ঐতিহাসিক ১৭ মে দেশরত্ন শেখ হাসিনার স্বদেশে প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

তথ্যমন্ত্রী বলেন, গত দুই নির্বাচনে ভুল সিদ্ধান্তের কারণে জনগণ থেকে বিএনপি যোজন যোজন দূরে সরে গেছে। অনুরোধ জানাব, সাড়ে ৪ বছর আপনাদের দলকে সংগঠিত করুন। বিএনপিতে যারা দুর্নীতির দায়ে, সন্ত্রাসের দায়ে সাজাপ্রাপ্ত তাদেরকে নেতৃত্ব থেকে অপসারণ করুন। দলে নতুন নেতৃত্ব তৈরি করুন, তাহলে দল ঘুরে দাঁড়াবে।

তিনি বলেন, অপরাজনীতি পরিহার করুন। দেশের স্বার্থে, উন্নয়ন অগ্রগতি স্বার্থে রাজনীতি করুন। অবশ্যই আপনারা সমালোচনা করবেন, সংসদে ও রাজপথে। আমারা চাই আপনারা সমালোচনা করুন। সমালোচনা আমাদের পথচলাকে মসৃণ করবে। সমালোচনা কাজকে পরিশুদ্ধ করে। দয়া করে সমালোচনার নামে রাজনীতি করবেন না।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার ন্যায়-নিষ্ঠা থাকলে কারাগারে যেতে হতো না। এতিমের টাকা আত্মসাৎ না করলে তার বিরুদ্ধে মামলাই হতো না।

তিনি আরও বলেন, আমরা শুধু বস্তুগত উন্নয়ন চাই না। উন্নয়নের পাশাপাশি আমরা চাই একটা উন্নত জাতি গঠন করতে। উন্নত জাতি গঠন করতে হলে মেধার সাথে মূলবোধ ও দেশপ্রেমের সমন্বয় ঘটাতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি মারুফা আক্তার পপির সভাপতিত্বে গোলটেবিল আলোচনায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান, দৈনিক সমকালের সহযোগী সম্পাদক মুক্তিযোদ্ধা অজয় দাশ গুপ্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে