সবাই দায়িত্ব পালন করলে ভোগান্তি হবে না: খালিদ মাহমুদ চৌধুরী

ডেস্ক রিপোর্ট

ঈদুল ফিতর উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষে মতবিনিময় সভা
ঈদুল ফিতর উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষে মতবিনিময় সভা। ছবি - সংগৃহিত

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ঘাট ব্যবস্থাপনায় বিভিন্ন বিভাগের দায়িত্বপ্রাপ্তরা নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করলে শুধু ঈদ না, কখনোই ঘাটে ভোগান্তি হওয়ার কথা না।

আজ বুধবার দুপুরে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, ঈদে ঘাট এলাকা দূর্ভোগমুক্ত রাখতে নতুন নতুন সিদ্ধান্তের প্রয়োজন নেই বলে আমি মনে করি। আগের সিদ্ধান্তগুলোই আন্তরিকতার সাথে সম্পন্ন ও বাস্তবায়ন করতে পারলে আশা করি ঘরমুখো মানুষের দূর্ভোগ হবে না।

universel cardiac hospital

তিনি আরো বলেন, ঈদের আনন্দ ম্লান হওয়ার মত কোন ঘটনা আমরা শুনতে চাই না। ঘাট এলাকায় অজ্ঞান পার্টির সদস্যদের অজ্ঞান করার মত গোয়েন্দ নজরদারি আমাদের রাখতে হবে। আমার বিশ্বাস আমাদের পুলিশের সে সক্ষমতা আছে।

মত বিনিময় সভার আগে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সরেজমিন দৌলতদিয়া ঘাট পরিদর্শন করেন এবং আসন্ন ঈদের প্রস্তুতি পর্যবেক্ষণ করেন। এসময় তিনি এবারের ঈদে বড় ধরনের কোন দূর্ভোগ ছাড়া দক্ষিণাঞ্চলের মানুষ দৌলতদিয়া ঘাট দিয়ে যাতায়াত করতে পরবেন বলে আশ্বস্ত করেন।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, দৌলতদিয়া-পাটুরিয়াসহ দেশের সকল নৌরুটে যাত্রী হয়রানি ও ভোগান্তি কমাতে ক্রয় করা হবে আরো ৩৫ টি জলযান। এ জন্য মন্ত্রনালয় থেকে একটি প্রকল্প গ্রহন করা হয়েছে। যা খুব দ্রুত সময়ে বাস্তবায়ন হবে।

তিনি বলেন, ঈদে ঘরমুখো মানুষের পারাপারে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলবে ২০ টি ফেরি। প্রয়োজন হলে আরো ফেরি বাড়ানো উদ্যোগ নেওয়া হবে। যদি কোন প্রকার প্রাকৃতিক বিপর্যয় না হয় তবে নির্বিঘ্ন যাত্রী পারাপার হবে এ নৌরুটে।

রাজবাড়ী জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) আলমগীর হুছাইনের সভাপতিত্বে মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সামাদ, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান প্রণব কান্তি বিশ্বাস, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর এম মাহবুব উল ইসলাম, রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি।

এসময় উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু, গোয়ালন্দ ঘাট থানার ওসি এজাজ শফী, বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক সফিকুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে