‘খালেদা জিয়ার পছন্দের ইফতার তৈরি করে দেন গৃহকর্মী ফাতেমা’

ডেস্ক রিপোর্ট

খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ফাইল ছবি

‘ডায়াবেটিসসহ নানা রোগে আক্রান্ত খালেদা জিয়া এখন রোজা রাখছেন। তবে হাসপাতালের দেয়া খাবার তিনি খান না। তার সঙ্গে থাকা গৃহকর্মী ফাতেমা বেগম প্রতিদিন তার পছন্দের ইফতার তৈরি করে খাওয়ান।’

বুধবার নিজ কার্যালয়ে সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক।

universel cardiac hospital

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘আগের চেয়ে অনেক ভালো আছেন, সুস্থ আছেন। এমনকি তিনি রোজা রাখছেন। খালেদা জিয়ার ডায়াবেটিস বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। তিনি নিয়মিত ইনসুলিন নিচ্ছেন।

হাসপাতালে ভর্তি হওয়ার এক মাস ২৯ দিন পর ঈদের প্রাক্কালে খালেদা জিয়ার চিকিৎসা এবং সর্বশেষ শারীরিক অবস্থা জানাতে ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

মাহবুবুল হক বলেন, খালেদা জিয়ার আর্থ্রাইটিসের ব্যথা অনেক কমে গেছে। শারীরিক দুর্বলতা এখন নেই। নতুন কোনো সমস্যার কথা তিনি (খালেদা) বলেননি। কিছুদিন আগে খালেদা জিয়ার জিহ্বায় ঘা (ফাঙ্গাল ইনফেকশন) হলেও তা ৯০ শতাংশ সেরে গেছে। তিনি স্বাভাবিক খাবার খাচ্ছেন। ছোলাসহ অন্য ইফতার আইটেমগুলো খাচ্ছেন। শিগগিরই তাকে দাঁতের ডাক্তার দেখানো হবে।

হাসপাতালের পরিচালক আরও বলেন, আমি তো প্রতিদিন যাই না। তার চিকিৎসায় গঠিত বোর্ড প্রতিদিন যায়। যতদিন আমি তার কাছে গেছি, তিনি সহজ, সানন্দে, হাস্যোজ্জ্বল মুখে আমাদের সঙ্গে কথা বলেছেন। আমরা প্রায় দুই মাসে কখনও দেখিনি উনি বিরক্ত হয়েছেন, আমাদের ওপর অখুশি হয়েছেন।

পরিচালক বলেন, তিনি (খালেদা জিয়া) চিকিৎসায় সেটিসফায়েড। বেশ কয়েক দিন আগে মিডিয়াতে বলা হয়েছিল যে, তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। আসলে সম্পূর্ণ ভুল তথ্য দেয়া হয়েছে আমাদের মেডিকেল বোর্ড ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ না করেই। ওই সংবাদ মনগড়া।

কবে নাগাদ তাকে কারাগারে নেয়া হবে জানতে চাইলে- মাহবুবুল হক বলেন, কারা কর্তৃপক্ষ এ বিষয়ে আমাদের কিছুই জানায়নি। আসলে আমরা চাচ্ছি, উনার সেটিসফেকশন। তিনি যদি নিজেই ফিল করেন যে, তিনি সম্পূর্ণ ভালো আছেন, এখন তিনি যেতে চান- সিদ্ধান্তটা তিনিই দিক।

ব্রিফিংয়ে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক জিলান মিয়া সরকার, হাসপাতালের অতিরিক্ত পরিচালক নাজমুল করীম মানিক, উপপরিচালক খুরশেদ আলম, সহকারী পরিচালক বেলাল সরকার উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত বছরের ফেব্রুয়ারি থেকে দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের কারাভোগ করছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। কারাজীবনে তিনি পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে ছিলেন। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হলে ১ এপ্রিল তাকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে