সরকার খালেদা জিয়াকে রাজনৈতিক কারণে বন্দি করে রেখেছে : মওদুদ

রাজনীতি ডেস্ক

মওদুদ আহমদ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনৈতিক কারণে সরকার কারাগারে বন্দি করে রেখেছে বলে  দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ।

তিনি বলেন, তার মুক্তির বিষয়টি নির্ভর করছে সরকারের সদিচ্ছার ওপর। তবে আইনি প্রক্রিয়ায় চেয়ারপারসনের মুক্তি না হলেও আন্দোলনের মাধ্যমে তার মুক্তি নিশ্চিত করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন মওদুদ।

universel cardiac hospital

আজ শুক্রবার রাজধানীতে একটি অনুষ্ঠানে বক্তব্যে এসব কথা বলেন মওদুদ। উত্তর কাফরুল বিএনপির উদ্যোগে কাজীপাড়ায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে দুঃস্থদের মধ্যে ইফতার সামগ্রি বিতরণে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মওদুদ বলেন, সরকারের কাছে আমাদের দাবি হবে- যে আজকে বেগম জিয়াকে মুক্তি দিতে হবে। যদি না দেন তাহলে আন্দোলন ছাড়া আমাদের অন্য কোনো বিকল্প থাকবে না। এবং বেগম জিয়ার মুক্তি আমরা আন্দোলনের মাধ্যমেই অর্জন করব।

তিনি বলেন, আজকে আমরা গণতন্ত্র হারিয়েছি, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া কারাবন্দি। একটা তুচ্ছ ভিত্তিহীন মামলাকে কেন্দ্র করে তাকে সাজা দিয়ে জেলখানায় রাখা হয়েছে।

দলের নেতাকর্মীদের আশ্বস্ত করে মওদুদ বলেন, আজ হোক কাল হোক- তিনি (খালেদা জিয়া) মুক্তি পাবেন, তিনি আমাদের মাঝে ফিরে আসবেন এবং বাংলাদেশে আবার গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব দেবেন এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবেন।

মওদুদ বলেন, দেশে বর্তমানে একদলীয় শাসনব্যবস্থা চলছে। আমাদের অনেক নেতা-কর্মী এখনো নিরুদ্দেশ আছে, এখনো ভয়ে তারা পালিয়ে বেড়ায়, এখনো তারা সামনে আসতে পারে না। এমন অনেক আছে রাতে বাড়িতে থাকতে পারে না।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আসুন, আমরা দেশে একটি জনপ্রতিনিধিত্বশীল সরকার গড়ে তু্লি, আমরা দেশে একটি গণতান্ত্রিক সংস্কৃতি গড়ে তুলি এবং আমরা যে বিরোধী দল ও সরকারি দল এখন যে ব্যবস্থা আছে সেটা পরিবর্তন করে একটা সহনশীল সমাজ ব্যবস্থা কায়েম করি।

উত্তর কাফরুলের সভাপতি আখতার হোসেন জিল্লুর সভাপতিত্বে আলোচনা সভায় ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, উত্তর কাফরুলের যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসেন মতি বক্তব্য দেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে