ইংল্যান্ডকে ৩৪৯ রানের চ্যালেঞ্জ পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ডের জোড়া সেঞ্চুরিতেও পাকিস্তানের জয়
ছবি : সংগৃহিত

পরাজয় যেন পাকিস্তানকে তাতিয়ে দিয়েছে। টানা ১০ ম্যাচে হেরে যাওয়া পাকিস্তান এবারের বিশ্বকাপের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায়। ১০৫ রানে অলআউট হয়ে পরাজয়ে বিশ্বকাপ শুরু করে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন দলটি।

টানা ১১ ম্যাচে হেরে রীতিমতো সমালোচনায় পড়ে যায় পাকিস্তান।

universel cardiac hospital

দলের এমন কঠিন পরিস্থিতিতে আজকের ম্যাচে দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ, বাবর আজম, সরফরাজ আহমেদ ও ইমাম-উল-হকরা। তাদের ব্যাটিং নৈপুণ্যে ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে ৩৪৮ রানের পাহাড় গড়ে পাকিস্তান। পাকিস্তানের বিপক্ষে জিততে হলে ৩৪৯ রান করতে হবে বিশ্বকাপের স্বাগতিক দল ইংল্যান্ডকে।

আজ সোমবার ইংল্যান্ডের নটিংহামের ট্রেন্টব্রিজে স্বাগতিক ইংলিশদের বিপক্ষে টস হেরে ব্যাটিং করে পাকিস্তান। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে পাকিস্তান। দলকে বড় সংগ্রহ এনে দিতে অনবদ্য ব্যাটিং করেন পাকিস্তানের ব্যাটসম্যানরা।

উদ্বোধনী জুটিতে ১৪.১ ওভারে ৮২ রান করেন দুই ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামান। ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে মঈন আলীর বলে স্ট্যাম্পিং হন ফখর জামান। তার আগে ৪০ বলে ৬টি চারের সাহায্যে ৩৬ রান করেন পাকিস্তানের এ ওপেনার।

এরপর ক্রিস ওকসের দুর্দান্ত ক্যাচে পরিণত হন ইমাম-উল-হক। মঈন আলীর বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন পাকিস্তানের এ ওপেনার। সাজঘরে ফেরার আগে ৫৮ বলে তিন চার ও এক ছক্কায় ৪৪ রান করেন ইমাম-উল।

দুর্দান্ত ব্যাটিং করে ফিফটি তুলে নেন বাবর আজম। পাকিস্তানের এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান ক্যারিয়ারের নবম ফিফটি তুলে নেয়ার পর মঈন আলীর তৃতীয় শিকারে পরিণত হন। তার আগে ৬৬ বলে ৪টি চার ও এক ছক্কায় ৬৩ রান করেন বাবর আজম।

বাবরের মধ্য দিয়ে ৩২.৫ ওভারে ১৯৯ রানে ৩ উইকেট হারায় পাকিস্তান। ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের দুর্দান্ত ব্যাটিং। টানা ১১ ম্যাচে হেরে যাওয়া পাকিস্তানের বিশ্বকাপ শুরু পরাজয় দিয়ে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরে যাওয়া পাকিস্তান জয়ে ফিরতে মরিয়া।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে