তীব্র যানজটের কবলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

সারাদেশ ডেস্ক

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট। ছবি: সংগৃহিত
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কে প্রায় ৪৫ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানবাহন চলাচল করছে। গার্মেন্ট কারাখানা ছুটি হওয়ায় অতিরিক্ত গাড়ির চাপ ও বৃষ্টিতে সড়কে খানাখন্দের সৃষ্টি হওয়ায় এবারের ঈদযাত্রায় আজ প্রথমবারের মতো যানজটের কবলে পড়েছে এ মহাসড়ক।

আজমঙ্গলবার ভোর রাত থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপুর্ব থেকে মির্জাপুর উপজেলার পাকুল্লা পর্যন্ত গাড়ির দীর্ঘ সারি দেখা গেছে। এছাড়া সড়কে বিভিন্ন এলাকায় মানুষ পরিবহনের অপেক্ষায় দাড়িয়ে রয়েছে। মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপ‚র্ব, এলেঙ্গা বাসস্ট্যান্ড, রাবনা বাইপাস, বাঐখোলা, করটিয়া হাটবাইপাস, নাটিয়াপাড়া ও পাকুল্লায় যানজটের সৃষ্টি হয়েছে।

একাধিক চালকরা জানান, ভোর থেকেই এ মহাসড়কে যানবাহনের ধীরগতি ছিল। সড়কে এখনও চার লেনের কাজ চলমান থাকাসহ গতকালের বৃষ্টিতে সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়েছে। এ কারণে গাড়ির গতি কমিয়ে গাড়ি চালাতে হয়।

universel cardiac hospital

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩৫ হাজার ২৭১ টি গাড়ি পার হয়েছে। এতে সেতুর টোল আদায় হয়েছে ২কোটি ৪৪ হাজার ৯৬০টাকা।’

তবে মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে সেতুতে টোল আদায় বন্ধ রয়েছে। কারণ হিসেবে সেতু সংশ্লিষ্টরা জানিয়েছেন, সিরাজগঞ্জের অংশে যানজটের প্রভাবে সেতুতে টোল আদায় বন্ধ রয়েছে। সেতুর পশ্চিমপাড় স্বাভাবিক হওয়ার পর পুনরায় টোল আদায় শুরু হবে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মোশারফ হোসেন জানান, গাড়ির অতিরিক্ত চাপ চাপ থাকায় থেমে থেমে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পার থেকে প্রায় ৪৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। সিরাজগঞ্জ থেকে গাড়ি টানতে না পাড়ায় এই যানজটের সৃষ্টি হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে