প্রথম দিনেই ৪২ কোটি আয় করল সালমান-ক্যাটরিনার ‘ভারত’

বিনোদন ডেস্ক

৪২ কোটি আয় করল সালমান-ক্যাটরিনার ‘ভারত’
৪২ কোটি আয় করল সালমান-ক্যাটরিনার ‘ভারত’

একের পর এক নিজের রেকর্ড ভেঙে চলেছেন সুলতান। তবে এবারের রেকর্ড পূর্বের সব রেকর্ডকে ছাড়িয়ে গেল। মুক্তির প্রথম দিনেই সালমান খানের নতুন ছবি ভারত আয় করেছে ৪২.৩০ কোটি টাকা। ২০১৯-এ বাণিজ্যিক দিক থেকে সালমান-ক্যাটরিনা জুটির ‘ভারত’ এখন পর্যন্ত সেরা ছবি।

ঈদের দিন মুক্তি পেয়েছে এই জুটি অভিনীত ভারত ছবি। মুক্তি পেয়েই ৪২.৩০ কোটি টাকা ঘরে তুলে ফেলেছে সালমান-ক্যাটরিনা। বুধবার ঈদুল ফিতরের দিন সারাদেশে ছবিটি ৪ হাজার ৭০০টি হলে মুক্তি পায় সিনেমাটি।

universel cardiac hospital

এই মুহূর্তে ভারত চলতি বছরের হায়েস্ট রেটেড মুভি ‘কলঙ্ক’, ‘কেশরী’, ‘গাল্লি বয়’ আর ‘টোটাল ধামাল’কে পেছনে ফেলে সারিতে প্রথম স্থান দখল করেছে।

ছবি মু্ক্তির পর নিজের রেকর্ড নিজে ভেঙে উল্লসিত সালমান খান। টুইটে তিনি ধন্যবাদ জানিয়েছেন সবাইকে।

সিনেমা বিশ্লেষক তরণ আদর্শের কথায়, একের পর এক নিজেই নিজের রেকর্ড ভাঙছেন ভাইজান। ভারতের প্রথম দিনের বক্স অফিস কালেকশন ‘প্রেম রতন ধন পায়ো’কে দ্বিতীয় হিট ছবি বানিয়ে দিল। সুরজ বরজাতিয়ার ওই ছবিটি প্রথম দিনে রোজগার করেছিল ৪০ কোটি টাকা। তালিকায় তৃতীয় সুলতান। এই ছবির কালেকশন ৩৬.৫৪ কোটি টাকা।

এর আগে মুক্তির প্রথম দিনে সালমান খানের টাইগার জিন্দা হ্যায় (৩৪.১০ কোটি), সুলতান (৩৬.৫৪ কোটি) টাকা আয় করে।

ঈদের দিন ব্যবসাসফল সালমানের অন্য ছবির তালিকায় রয়েছে সুলতান, রেস থ্রি, বজরঙ্গী ভাইজান, কিক, বডিগার্ড।

আলী আব্বাস জাফরের পরিচালনায় ভারত ছবিতে সালমানের নায়িকা ক্যাটরিনা কাইফ। এ ছাড়াও আছেন টাব্বু, জ্যাকি শ্রফ, সুনীল গ্রোভার।

‘ভারত’ ছবির প্রচারে সালমান খান ক্যাটরিনার শাড়ি ঠিক করে দিচ্ছেন
‘ভারত’ ছবির প্রচারে সালমান খান ক্যাটরিনার শাড়ি ঠিক করে দিচ্ছেন

ভারত’ ছবিতে সালমান খানকে দেখা যাবে পুরোপুরি বৃদ্ধ। ধূসর চুল-দাড়ি, গোঁফ আর চশমা। ক্যাটরিনা কাইফকে দেখা যাবে কোঁকড়া চুলে। পোস্টারে একটা ছোট্ট শিশু কোলে একজন নারীকে দেখা যায়, দৃশ্যটি দেশভাগের কথা মনে করিয়ে দেয়।

এই ছবিতে সালমান খানকে পাঁচটি ভিন্ন রূপে দেখা যাবে। এর মধ্যে একটি চরিত্রে তিনি ষাটোর্ধ্ব বৃদ্ধ। আর একজন তো একেবারে তরুণ। যেমনটা গত শতকের নব্বইয়ের দশকে সালমানকে দেখাত। ২৪ এপ্রিল এই ছবির ট্রেলার মুক্তি পায়।

দক্ষিণ কোরিয়ার ছবি ‘অড টু মাই ফাদার’-এর হিন্দি রিমেক ‘ভারত’। তবে পরিচালক আলী আব্বাস জাফর বলেছেন, রাজ কাপুরের ‘মেরা নাম জোকার’ সিনেমা থেকে অনুপ্রাণিত ‘ভারত’। ভারতীয়-রাশিয়ান সার্কাসের বিষয়টি মাথায় রেখেই তৈরি হয়েছে ছবিটি। এই সিনেমায় সালমান খানকে স্টান্টম্যানের ভূমিকায় বিভিন্ন বয়সের পাঁচটি লুকে দেখা যাবে। ১৯৬০ সালের প্রেক্ষাপট থেকে বর্তমান পর্যন্ত সময়কালকে ধরা হবে এই ছবিতে।

কথা ছিল, এই ছবির মাধ্যমে আবারও বলিউডে কাজ করবেন প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে এই প্রজেক্ট থেকে সরে যান তিনি। এই ঘটনায় বলিউডের ভাইজান বেশ চটেছেন বলেও তখন সংবাদ প্রকাশ করেছিল গণমাধ্যম।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে