অস্ট্রেলিয়াকে পাহাড়সম লক্ষ্য দিল ভারত

ক্রীড়া ডেস্ক

তুমুল লড়াই শেষে ভারতের জয়
ছবি : ইন্টারনেট

ভারত বিশ্বকাপের অস্ট্রেলিয়ার বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে রানের পাহাড় গড়েছে। ওভালে টস জিতে ব্যাট করতে নেমে শেখর ধাওয়ান ও বিরাট কোহলির অনবদ্য ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৫২ রান সংগ্রহ করেছে ভারত।

ইনিংসের ৪৫ ওভারের সময় ২৭ বলে ৪৮ রান করে কামিংসের বলে সাজঘরে ফেরেন ভারতীয় দলের ক্রিকেটার হার্ডিক পান্ডে। এর মধ্যে চারটি চার ও একটি ছয় রয়েছে।

universel cardiac hospital

ভারতে উদ্বোধনী জুটিতে নামা শেখর ধাওয়ানকে সাজঘরে ফেরত পাঠান অস্ট্রেলিয়ান বোলার স্টার্ক। ইনিংসের ৩৭ তম ওভারে তিনি আউট হয়ে সাজঘরে ফেরেন। এ সময় তার সংগ্রহ ছিল ১০৯ বলে ১১৭ রান।

এর আগে ১২৭ রানের উদ্ধোধনী জুটি ভেঙেছেন অস্ট্রেলিয়ার পেস বোলার নাথান কাল্টার নাইল। ইনিংসের ২২ ওভারে রোহিত শর্মাকে ৫৭ রানে সাজঘরে ফেরত পাঠান তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ইংল্যান্ডের লন্ডন ওভালে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

জয়ের টার্গেটে মুখোমুখি বিশ্বকাপের অন্যতম দুই হট ফেভারিট অস্ট্রেলিয়া ও ভারত। দু’দলই এবারের আসরে এখন পর্যন্ত অপরাজিত। ভারত অবশ্য খেলেছে একটি ম্যাচ। দক্ষিণ আফ্রিকাকে ছয় উইকেটে হারিয়ে ফেভারিটের মতোই বিশ্বকাপ শুরু করেছে ১৯৮৩ ও ২০১১ আসরের চ্যাম্পিয়নরা।

অন্যদিকে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নিজেদের প্রথম দুই ম্যাচে হারিয়েছে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে। আসল পরীক্ষাটা আজ দিতে হবে অ্যারন ফিঞ্চের দলকে।

ওয়ানডে র‌্যাংকিংয়ে ভারত এগিয়ে থাকলেও বিশ্বকাপ মঞ্চে চিরকালের ফেভারিট অস্ট্রেলিয়া। একদিবসী ক্রিকেটে দু’দলের আগের ১৩৬ ম্যাচে ভারতের ৪৯ জয়ের বিপরীতে অস্ট্রেলিয়ার জয় ৭৭টি। বাকি ১০টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে