অস্ট্রেলিয়ার বিপক্ষে ধাওয়ানের দুর্দান্ত সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে ধাওয়ানের অনবদ্য সেঞ্চুরি
অস্ট্রেলিয়ার বিপক্ষে ধাওয়ানের অনবদ্য সেঞ্চুরি

অস্ট্রেলিয়ার বিপক্ষে উদ্বোধনী ব্যাটিংয়ে নামা শেখর ধাওয়ান দুর্দান্ত সেঞ্চুরি করেছেন। ইনিংসের ৩২ ওভারে তিনি এ শতরানে পৌঁছান। ওয়ান ডে ক্যারিয়ারে এটি তার ১৭তম সেঞ্চুরি।

৯৫ বলে করা তার সেঞ্চুরিটি ১৩টি চারে সাজানো। তার অনবদ্য শতকের পথে রোহিত শর্মার সঙ্গে উদ্বোধনী জুটিতে ১২৭ এবং বিরাট কোহলির সঙ্গে অবিচ্ছিন্ন ৬৩ রানের পার্টনারশিপ গড়ে তুলেন।

universel cardiac hospital

এর আগে ১২৭ রানের উদ্ধোধনী জুটি ভেঙেছেন অস্ট্রেলিয়ার পেস বোলার নাথান কাল্টার নাইল। ইনিংসের ২২ ওভারে রোহিত শর্মাকে ৫৭ রানে সাজঘরে ফেরত পাঠান তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩৪.৩ ওভারে ১ উইকেটে ২০৪ রান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ইংল্যান্ডের লন্ডন ওভালে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

জয়ের টার্গেটে মুখোমুখি বিশ্বকাপের অন্যতম দুই হট ফেভারিট অস্ট্রেলিয়া ও ভারত। দু’দলই এবারের আসরে এখন পর্যন্ত অপরাজিত। ভারত অবশ্য খেলেছে একটি ম্যাচ। দক্ষিণ আফ্রিকাকে ছয় উইকেটে হারিয়ে ফেভারিটের মতোই বিশ্বকাপ শুরু করেছে ১৯৮৩ ও ২০১১ আসরের চ্যাম্পিয়নরা।

অন্যদিকে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নিজেদের প্রথম দুই ম্যাচে হারিয়েছে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে। আসল পরীক্ষাটা আজ দিতে হবে অ্যারন ফিঞ্চের দলকে।

ওয়ানডে র‌্যাংকিংয়ে ভারত এগিয়ে থাকলেও বিশ্বকাপ মঞ্চে চিরকালের ফেভারিট অস্ট্রেলিয়া। একদিনের ক্রিকেটে দু’দলের আগের ১৩৬ ম্যাচে ভারতের ৪৯ জয়ের বিপরীতে অস্ট্রেলিয়ার জয় ৭৭টি। বাকি ১০টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে