এমপি বেলালের বিরুদ্ধে মামলার নির্দেশ

ডেস্ক রিপোর্ট

এমপি বেলালের বিরুদ্ধে মামলার নির্দেশ
ছবি : ইন্টারনেট

নির্বাচন কমিশন (ইসি) স্থানীয় সরকার নির্বাচনে প্রভাব বিস্তারের সত্যতা পাওয়ায় নেত্রকোনা-৫ আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলালের বিরুদ্ধে মামলার নির্দেশ দিয়েছে।

আজ বুধবার সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে মামলার নির্দেশ দেয় ইসি। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন ইসির উপ-সচিব ফরহাদ আহাম্মদ খান।

universel cardiac hospital

তিনি বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে তার বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত আগে থেকেই ছিল। যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে এখন এই নির্দেশ দেয়া হলো।

ইসি সূত্র জানায়, গত ১০ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নেত্রকোনার পূর্বধলা উপজেলার ভোট হওয়ার কথা ছিল। এই ভোটে সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলালকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে এলাকা ছাড়ার নির্দেশ দেয় ইসি। একপর্যায়ে ইসি সেখানকার ভোটও বন্ধ করে দেয়। এরপর এ বিষয়ে ইসি একটি তদন্ত কমিটি গঠন করে। সেই তদন্ত কমিটি অভিযোগের সত্যতা পায়। এর ভিত্তিতে এই সংসদ সদস্যের বিরুদ্ধে মামলার নির্দেশ দেয়া হলো।

১৮ জুন স্থগিত এ উপজেলায় ভোট হওয়ার কথা রয়েছে বলেও ইসি সূত্র জানায়।

এ বিষয়ে ওয়ারেসাত হোসেন বেলাল গণমাধ্যমকে বলেন, মামলার বিষয়টি আমি জানি না। লন্ডনে আছেন দাবি করে এই এমপি বলেন, আরে ভাই, আজকে ১৩ দিন ধরে আমি লন্ডনে। আমি এ বিষয়ে ক্যামনে জানব? আর আমি লন্ডন থেইক্যা ওখানে কী করলাম?

১০ মার্চ নির্বাচন হওয়ার কথা ছিল, তখন আপনি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছিলেন বলে জানিয়েছে ইসি। এর উত্তরে ওয়ারেসাত হোসেন বেলাল বলেন, ধুর মিয়া, রাখেন তো এগুলা, ফালতু আলাপ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে